বখাটের উত্যক্তে অনিশ্চয়তায় ছাত্রীর এসএসসি

প্রকাশিতঃ ১২:৪৭ পূর্বাহ্ণ, শুক্র, ১৮ অক্টোবর ১৯

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গা সদর উপজেলার ফুলবাড়ী গ্রামের প্রতিবন্ধী দরিদ্র ভ্যান চালকের মেয়ে আছমা ( ১৬) কে স্থানীয় মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী ও ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থী। একই গ্রামের পূর্বপাড়ার ছাত্তার আলীর ছেলে রফিকুল ইসলাম বাপ্পীর প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় নিয়মিত উত্ত্যক্তের শিকারে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তায় রয়েছে আসমা।

অভিযোগ সুত্রে জানা গেছে,চুয়াডাঙ্গা সদর উপজেলার ফুলবাড়ী গ্রামের প্রতিবন্ধী দরিদ্র ভ্যান চালক আহম্মদ আলীর মেয়ে আছমা( ১৬)স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী ও ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থী। প্রায় এক বছর যাবত থেকে একই গ্রামের পূর্বপাড়ার ছাত্তার আলীর ছেলে এলাকার চিহিৃত বখাটে রফিকুল ইসলাম ওরফে বাপ্পী আছমাকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিলো। আছমা তার প্রেমের প্রস্তাব প্রত্যক্ষান করার পর থেকেই বাপ্পি তাকে বিভিন্নভাবে উত্যক্ত করতে থাকে।এরপর থেকেই স্কুল যাওয়া বন্ধ হয়ে যায়।

পরবর্তীতে বাপ্পি আছমাদের বাসার মোবাইল নাম্বার ম্যানেজ করেও তাকে তার সাথে বিয়ে করার জন্য চাপ দেয়। বিষয়টি আছমার পরিবারের লোকজন বাপ্পির পরিবারকে জানালে বাপ্পি ক্ষিপ্ত হয়ে কয়েকদিন যাবত আছমাকে রাস্তা থেকে অথবা বাসা থেকে তুলে নিয়ে বিয়ে করার হুমকি দিতে থাকে।ফলে আছমা ও তার পরিবারের লোকজন চরম নিরাপত্তাহিনতায় ভুগছেন।

আসমার দরিদ্র পিতা আহম্মদ আলী বলেন, বখাটের উত্ত্যক্তের কারণে আমার মেয়ে আর স্কুলে যেতে চাই না।আমার পরিবার এই বখাটের হুমকির কারণে নিরাপত্তাহীনতায় ভুগছি। বখাটের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি চাই।

ভোক্তভোগী স্কুলছাত্রী আসমা অভিযোগ করে আরো বলেন, বাপ্পির ভয়ে আমি বাড়ীর বাইরে বের হতে পারছি না। আমার সামনে এসএসসি পরীক্ষা। তার ভয়ে আমি টেস্ট পরীক্ষায় অংশগ্রহন করতে পারিনি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ