বছরের প্রথম মাঠে নামছে মাদ্রিদ-বার্সা

প্রকাশিতঃ ১২:৫৮ অপরাহ্ণ, শনি, ৪ জানুয়ারি ২০

স্পোর্টস ডেস্ক : এবছরের প্রথম মাঠে নামতে যাচ্ছে স্পেনের দুই জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা । লা লিগার ম্যাচ দিয়ে নতুন বছর শুরু করতে যাচ্ছে টিমদুটি। রিয়ালের প্রতিপক্ষ গেতাফে, কাতালান ডার্বিতে বার্সেলোনার প্রতিপক্ষ এস্পানিওল।

শনিবার (৪ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে থাকা রিয়ালের ম্যাচ। আর শীর্ষে থাকা বার্সেলোনার ম্যাচ শুরু হবে রাত ২টায়। সবশেষ তিন ম্যাচের একটিতেও জয় না পাওয়ায় গেতাফের বিপক্ষে জয় ছিনিয়ে আনাটাই বড় চ্যালেঞ্জ রিয়ালের। ক্লাবটি আগের তিন ম্যাচ ড্র করায় পুরো তিন পয়েন্ট পেলে টেবিলের শীর্ষে ওঠারও সুযোগ পেতে পারে । যদিও এখনও চোট কাটিয়ে উঠতে পারেননি রিয়ালের উিইঙ্গার মার্কো আসনসিও ও এডেন হ্যাজার্ড। এরপরও এস্পানিওলের বিপক্ষে বার্সেলোনার হার পেতে হবে রিয়ালকে। শঙ্কা আছে মার্সেলো, লুকাস ভাসকেস ও হামেস রদ্রিগেসকে নিয়েও। এক ম্যাচের নিষেধাজ্ঞা থাকায় আগে থেকেই নেই অধিনায়ক সের্হিও রামোস।

এদিকে আলাভেসের বিপক্ষে জয় দিয়ে বছর শেষ করে বার্সেলোনা। এর আগের টানা দুই ম্যাচে ড্রয়ের পর পয়েন্ট শীর্ষে রয়েছে ক্লাবটি। এরনেস্তো ভালভেরদের দল পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে থাকা এস্পানিওলের বিপক্ষেও জয় পাবে বলে সমর্থকদের প্রত্যাশা। যদিও চোট কাটিয়ে উঠতে পারেননি বার্সেলোনার ফরাসি ফরোয়ার্ড উসমানে দেম্বেলে ও ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলো। অনিশ্চয়তা আছে গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগানকে নিয়েও। ফলে এস্পানিওলের বিপক্ষে তাদেরকে পাচ্ছেন না বার্সেলোনা ভালভেরদে। তবে আক্রমণভাগের দুই তারকা লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের কোনো সমস্যা নেই। সব মিলিয়ে নতুন বছরে লিগের শিরোপার লড়াই বার্সেলোনা ও রিয়ালের মধ্যে দারুণভাবে জমে উঠবে বলে ধারণা সমর্থকদের।

এখন পর্যন্ত আঠারোটি করে ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গত দুই আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনা। দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে রিয়াল। ৩৪ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে সেভিয়া। চতুর্থস্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৩২।

সময় জার্নাল/আরইউটি/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ