ববিতে এসএম সুলতান স্মরণে চিত্র প্রদর্শনী

প্রকাশিতঃ ১১:৩২ অপরাহ্ণ, রবি, ২০ অক্টোবর ১৯

ববি প্রতিনিধি: নড়াইলের বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতান। যার অনন্য অবদানে আন্তর্জাতিক শিল্পাঙ্গনে বাংলাদেশের নাম উচ্চারিত হয়‍। তার স্মরণে দক্ষিনবঙ্গের বিদ্যাপিঠ বরিশাল বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে দুই দিন ব্যাপী “এস এম সুলতান চিত্রপ্রদর্শনী‍। অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বাংলা বিভাগের শিক্ষক জনাব সঞ্জয় কুমার সরকার‍

বিশ্ববিদ্যালটিতে চারুকলা বিভাগ না থাকলেও অন্যান্য বিভাগের সুপ্ত প্রতিভাবান শিক্ষার্থীদের আঁকা ছবি নিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে এই প্রদর্শনী‍।

অনুষ্ঠানের শুভ উদ্বোধন কালে বাংলা বিভাগের শিক্ষক জনাব সঞ্জয় কুমার সরকার‍ বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এটি একটি ভিন্নধর্মী আয়োজন। এই আয়োজনের মাধ্যমে আমরা আমাদের প্রতিভা গুলো আরো বেশি বিকশিত করতে পারবে এবং আমাদের শিল্পের প্রতি আমাদের শ্রদ্ধাবোধ জাগ্রত হবে।

পদাতিক সংগঠনের পক্ষে শুভদীপ অধিকারী বলেন, এটা আমাদের একটি ভিন্নধর্মী আয়োজন আমরা এর মাধ্যমে আমাদের শিল্প প্রতিভা বিকশিত করাতে চেয়েছি এবং আমাদের শিল্পের প্রতি আমাদের শ্রদ্ধা বোধ জাগ্রত করতে চেয়েছি।

১৩জন শিক্ষার্থীর স্বতস্ফুর্ত অংশগ্রহনে মোট ২৬টি ছবির প্রদর্শনীটির আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন “পদাতিক‍। ছবিগুলোর মধ্যে সাধারন শিক্ষার্থীদের ভোটে সেরা ছবি নির্ধারন করা হবে।

সংগঠনটি কর্তৃক আয়োজিত “আবৃত্তি উৎসব ২০১৯” পর এই চিত্রপ্রদর্শনীটি এ বছরের অন্যতম ভিন্নধর্মী আয়োজন‍।

সময় জার্নাল / মাহমুদুল হাসান তমাল

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ