ববিতে জেল হত্যা দিবস পালন

প্রকাশিতঃ ৬:১৮ অপরাহ্ণ, রবি, ৩ নভেম্বর ১৯

ববি প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগ বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের ব্যানারে সৈয়দ জিসান আহমেদ এর সঞ্চালনায় জেল হত্যা দিবস পালিত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বক্তারা জল হত্যা দিবসটির ইতিহাস, তাৎপর্য ও শিক্ষা সম্পর্কে আলোচনা করেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মুহাম্মদ মুহাসিন উদ্দিন, শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সিরাজীস সাদিক , শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া, শিক্ষক সমিতির সাবেক সভাপতি আরিফ হোসাইন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সুব্রত কুমার দাস, পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ খোরশেদ আলম , শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইকোনমিক্স বিভাগের সহকারী অধ্যাপক জোতির্ময় বিশ্বাস ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

অধ্যাপক মুহাম্মদ মহসিন উদ্দিন বলেন, তারা চার নেতাকে হত্যা করে দেশটাকে নেতৃত্ব শূন্য করতে চেয়েছিলো। কিন্তু তারা ব্যার্থ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধুর আদর্শ কে বাস্তবায়ন করছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সুব্রত কুমার দাস বলেন, মুক্তিযুদ্ধোকে যারা বিশ্বাস করেনি তারা এই হত্যাকাণ্ড চালিয়েছে।তারা এই দেশকে কখনো ই চায়নি।তাই তারা দেশটাকে নেতৃত্ব শূন্য করতে চেয়েছিলো।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মোঃ আল আমিন হোসেন বলেন রাজনীতি মানে যুদ্ধ। আমাদের ন্যায় এর পক্ষে, মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে আজীবন কাজ করতে হবে।আর এটাই বঙ্গবন্ধুর আদর্শ।

লোক প্রশাসন বিভাগের আশরাফুল ইসলাম ইমন বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে হলে আমাদের এক যোগে মিলেমিশে কাজ করতে হবে।

মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের হিন্দোল পুষ্পরাজ দ্বীপ বলেন বঙ্গবন্ধুর আদর্শ কে বাস্তবায়ন করতে হলে ছাত্রলীগ থেকে অনুপ্রবেশকারীদের সরাতে হবে।

এছাড়াও আলোচনা সভায় বক্তব্য রাখেন আল ইমরান খান, রিয়াজ মোল্লা, এ বি এম আনাস, নাঈম শেখ, রনি, এ্যানি, তুষার শেখ, আরিফ শেখ, মুর্তোজা হাসান রুপন প্রমুখ।

সময় জার্নাল/ মাহমুদুল হাসান তমাল

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ