বসন্তবরণে ভালোবাসা দিবসের উকি

প্রকাশিতঃ ১০:১৩ পূর্বাহ্ণ, শুক্র, ১৪ ফেব্রুয়ারি ২০

নিউজ ডেস্ক: আজ বসন্তকে ঘিরে নানান উৎসবে মুখর থাকবে রাজধানীসহ সারা দেশ। বাঙালিরা তা সাধরে গ্রহণ করতেই নানা সাজে সেজেছে। এছাড়াও বসন্তকে বরণ করতেই ভালোবাসা দিবস উকি দিয়েছে। এ উৎসবকে ঘিরে নানা বয়সের মানুষের ভিড় জমেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার বকুলতলায়।

শুক্রবার সকাল ৭টা থেকে সেখানে শুরু হয়েছে দিনব্যাপী বসন্ত উৎসব। জাতীয় বসন্তবরণ উদ্‌যাপন পরিষদ এ আয়োজন করেছে।

ধ্রুপদি সুরের মূর্ছনায় শুরু হয় অনুষ্ঠান। একক আবৃত্তি ও একক সংগীতের মধ্য দিয়ে চলছে মনোমুগ্ধকর পরিবেশনা।

বকুলতলায় অনুষ্ঠানের শুরু হয় সুস্মিতা দেবনাথ ও সহ-শিল্পীর ধ্রুপদি সংগীত পরিবেশনের মধ্য দিয়ে।

জানা গেছে, আজ তিনটি জায়গায় বসন্তবরণের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সকাল ৭টা থেকে বকুলতলায়, সকাল সাড়ে ৮টা থেকে ধানমন্ডির রবীন্দ্র সরোবর মঞ্চ এবং উত্তরা ৩ নম্বর সেক্টরের উন্মুক্ত মঞ্চে বিকেল ৪টা থেকে রাত পর্যন্ত চলবে এ অনুষ্ঠান।

রাজধানীর ওয়াইজঘাট এলাকার বুলবুল ললিতকলা অ্যাকাডেমি (বাফা) মাঠেও আয়োজন করা হয়েছে বসন্তবরণের অনুষ্ঠান।

এছাড়া আবির বিনিময় ও প্রীতি বন্ধনী পর্ব অনুষ্ঠিত হবে চারুকলাসহ অনুষ্ঠানের সবক’টি স্থানে।

জাতীয় বসন্তবরণ উদ্‌যাপন পরিষদের সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট জানান, এ আয়োজন গত ২৫ বছর ধরে হয়ে আসছে। সারাদেশের ঋতু উৎসবগুলোর মধ্যে এটি অন্যতম ঋতু উৎসব।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ