বাংলাদেশকে চিনতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে: আইজিপি

প্রকাশিতঃ ৯:২৬ অপরাহ্ণ, মঙ্গল, ২০ আগস্ট ১৯

নিউজ ডেস্ক: পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, বঙ্গবন্ধুই বাংলাদেশ। তাই বাংলাদেশকে চিনতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ সম্পর্কে জানতে হবে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম এবং তাঁর রচিত গ্রন্থ ‘অসমাপ্ত আত্মজীবনী’ ভিত্তিক কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। অতিরিক্ত আইজিপি (এইচআরএম) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন র‌্যাব মহাপরিচালক ড. বেনজীর আহমেদ ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের পরিচালক আবিদা সুলতানা।

বিচারকদের মধ্যে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আবু মো. দেলোয়ার হোসেন বক্তব্য রাখেন।

আইজিপি বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, আপনারা জনগণের পুলিশ। আমরা বঙ্গবন্ধুর নির্দেশিত পথ ধরেই জনগণের পাশে দাঁড়িয়ে জনগণকে সাথে নিয়ে দেশের বিরুদ্ধে সকল চক্রান্ত রুখে দিয়েছি। বঙ্গবন্ধুর নির্দেশিত পথেই বাংলাদেশ পুলিশকে পরিচালনা করছি। তিনি বলেন, ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। উন্নত দেশের নাগরিকদের উপযোগী করে পুলিশকে উন্নত করার জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জমান বলেন, বঙ্গবন্ধু আজীবন অন্যায়ের প্রতিবাদ করেছেন। তিনি অসাম্প্রদায়িক চেতনার শক্তি অর্জন করেছিলেন। তিনি ৭ই মার্চ স্বাধীনতার ডাক দিয়েছিলেন। একটি যুদ্ধবিধ্বস্ত দেশকে তিনি গড়ে দিয়েছেন। বিভিন্ন দেশের স্বীকৃতি আদায় করেছিলেন। মাত্র ৯ মাসে দেশকে একটি সংবিধান দিয়েছেন। জাতিসংঘে বাংলায় ভাষণ দিয়েছেন। বঙ্গবন্ধু চেয়েছিলেন একটি ‘সোনার বাংলা’ গড়ে তুলতে। যেখানে মানুষে মানুষে ভেদাভেদ থাকবে না। সম্পদের বন্টন হবে সুষম। তিনি বলেন, বঙ্গবন্ধুর ‘সোনার বাংলা’ গড়ে তুলতে পারলেই তাঁর প্রতি প্রকৃত শ্রদ্ধা ও ভালবাসা জানানো হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ