বাংলাদেশের তরুণী আফিয়ার মার্কিন সেনাবাহিনীতে অফিসার পদে যোগদান

প্রকাশিতঃ ৫:৫৭ অপরাহ্ণ, শনি, ১৪ সেপ্টেম্বর ১৯

ডেস্ক নিউজ: চট্টগ্রাম জেলার মিরসরাই উপজেলার জমালপুর গ্রামে বাংলাদেশের তরুণী আফিয়া জাহান পম্পি (২০) মার্কিন সেনাবাহিনীতে অফিসার পদে যোগ দিয়েছেন। যুক্তরাষ্ট্রের ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ডে পরিবারের সঙ্গে থাকেন আফিয়া।

আফিয়ার বাবা মিরসরাই অ্যাসোসিয়েশন এনএর সভাপতি মেজবাহ উদ্দিন ও মায়ের নাম নুরুচ্ছাবাহ পূর্ণিমা। তিন মেয়ে আর স্ত্রীকে নিয়ে মেজবাহ উদ্দিনের সংসার। অন্য দু মেয়ে সাদিয়া ও পৃথা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আফিয়ার এ অর্জনে আপ্লুত মা নুরুচ্ছাবাহ বলেন, আমার মেয়ের জন্য দোয়া করবেন।

মা-বাবার মতোই নিজের কৃতিত্বে খুশি আফিয়া জাহান। তিনি বলেন, আমেরিকা আমাদের দেশ। এ দেশকে আমি আমার কাজ দিয়ে কিছু দিতে চাই। এ প্রত্যয় আমার শৈশব থেকেই।

ছোটবেলায় মা-বাবার সঙ্গে অভিবাসী হয়ে আমেরিকায় যান আফিয়া। এখন পরিবারের সঙ্গে ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ডে থাকেন তিনি। সেখানেই পড়াশোনার পাশাপাশি সংস্কৃতিও চর্চা রয়েছে তার। বর্তমানে ফার্মিং ডেল স্টেট কলেজের ইঞ্জিনিয়ারিং কোর্সের শেষ বর্ষের ছাত্রী আফিয়া।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ