বাংলাদেশ-ভারত সীমান্তে ১ কিঃমিঃ মোবাইল নেটওয়ার্ক বন্ধ

প্রকাশিতঃ ৯:৪৭ অপরাহ্ণ, সোম, ৩০ ডিসেম্বর ১৯

ভারত সীমান্ত থেকে বাংলাদেশের অভ্যন্তরে এক কিলোমিটারের মধ্যে মোবাইল ফোনের নেটওয়ার্ক কাভারেজ বন্ধ করা হয়েছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নির্দেশে চার মোবাইল ফোন অপারেটর সীমান্তে তাদের নেটওয়ার্ক বন্ধ করেছে। অপারেটরগুলো বলছে, প্রায় এক কোটি গ্রাহকের ওপর এর প্রভাব পড়বে।

গতকাল রোববার (২৯ ডিসেম্বর) বিটিআরসির পক্ষ থেকে এ নির্দেশনা দেওয়া হয়। নির্দেশনায় বলা হয়, বর্তমান প্রেক্ষাপটে দেশের নিরাপত্তার স্বার্থে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সীমান্ত এলাকায় নেটওয়ার্ক কাভারেজ বন্ধ রাখতে হবে। গ্রামীণফোন, রবি আজিয়াটা, বাংলালিংক ও টেলিটককে এই চিঠি দেওয়া হয়েছে। বিটিআরসির স্পেকট্রাম বিভাগের উপ-পরিচালক মো. সোহেল রানা স্বাক্ষরিত চিঠি পেয়ে রোববার রাতেই সীমান্ত এলাকার নেটওয়ার্ক বন্ধ করে অপারেটরগুলো।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার সন্ধ্যায় সাংবাদিকদের বলেন, আন্তঃমন্ত্রণালয়ের সভায় নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়ন করেছে বিটিআরসি।

একটি বেসরকারি মোবাইল ফোন কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, নির্দেশনার পর সীমান্ত এলাকায় চার অপারেটরের প্রায় দুই হাজার বিটিএস বন্ধ করা হয়েছে। এতে প্রায় এক কোটি গ্রাহক মোবাইল নেটওয়ার্ক ব্যবহারে সমস্যায় পড়তে পারেন বলে মনে করা হচ্ছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ