বাকৃবিতে ‘গুচ্ছ পদ্ধতি’ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন

প্রকাশিতঃ ৭:৪১ অপরাহ্ণ, শনি, ৩০ নভেম্বর ১৯

ময়মনসিংহ প্রতিনিধি: প্রথমবারের মতো কৃষি ও কৃষি প্রাধান্য বিষয়ক ৭টি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ নভেম্বর) বেলা ১১ টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত সমন্বিত এ ভর্তি পরীক্ষার নেতৃত্বে ছিল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি),ময়মনসিংহ।

ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, কৃষির প্রাধান্য থাকা সাতটি সরকারি বিশ্ববিদ্যালয়ে সমন্বিতভাবে ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তত্ত্বাবধানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ ছয়টি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে একযোগে এ পরীক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন সদস্য প্রফেসর ড. দিল আফরোজ বেগম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও প্রশাসনিক কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ বাকৃবির বিভিন্ন ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শণ করেছেন।

ভর্তি পরীক্ষা পরিদর্শন শেষে উপাচার্য ড. লুৎফুল হাসান বলেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে আমরা শিক্ষার্থীদের দুর্ভোগ ও অর্থের অপচয় লাঘবে এমন পরীক্ষাপদ্ধতির আয়োজন করেছি। সামনের বছর আরো বেশিসংখ্যক পরীক্ষার্থীর পরীক্ষা নেওয়ার আয়োজন করব। বাকৃবি কেন্দ্রে প্রায় ৭০ শতাংশ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। পরীক্ষা চলাকালীন সময়ে বাকৃবিসহ কোথাও কোন কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

উপাচার্য আরও বলেন, “ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হওয়ায় মহান আল্লাহতা’লার কাছে শুকরিয়া আদায় করছি। বিপুলসংখ্যক ভর্তিচ্ছু পরীক্ষার্থীর অংশগ্রহণে এ বিশাল কর্মকাণ্ডে সফলভাবে সম্পন্ন করার জন্য ইউজিসি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ভর্তি সংক্রান্ত কমিটিসহ সবার সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।”

উল্লেখ্য, এবছর ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ