বাগদাদে মার্কিন ঘাঁটিতে ফের রকেট হামলা

প্রকাশিতঃ ১২:৪৮ অপরাহ্ণ, রবি, ১৬ ফেব্রুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক ঘাঁটিতে ফের রকেট হামলার ঘটনা ঘটেছে।

সামরিক ঘাঁটিতে কয়েকটি বিস্ফোরণ ঘটেছে বলে মার্কিন সামরিক কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স।

তাৎক্ষণিকভাবে হতাহত কিংবা ক্ষয়ক্ষতির বিষয়ে কিছু বলতে পারেনি মার্কিন কর্মকর্তারা।

রকেট হামলার জন্য ইরান সমর্থিত মিলিশিয়াদের দায়ী করে আসছে ওয়াশিংটন। সুরক্ষিত গ্রিনজোন এলাকায় প্রায়শই এই সামরিক ঘাঁটি এবং পার্শ্ববর্তী মার্কিন দূতাবাসের কাছে এ ধরনের হামলার ঘটনা ঘটছে।

বাগদাদের গ্রিনজোন সর্বোচ্চ নিরাপত্তাসম্পন্ন এলাকা। এখানে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় ও পার্লামেন্ট এবং যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি প্রভাবশালী দেশের দূতাবাস রয়েছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে বাগদাদ বিমানবন্দরে মার্কিন ড্রোন হামলায় ইরানের কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলেইমানি ও ইরাকের শীর্ষস্থানীয় শিয়া মিলিশিয়া কমান্ডার আবু মাহদি আল মুহান্দিস নিহত হন।

এ ঘটনার পর যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে যুদ্ধাবস্থা সৃষ্টি হয়। ইরাকে মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। প্রতিশোধ নেওয়ার ঘোষণা দেয় ইরান সমর্থিত ইরাকি শিয়া মিলিশিয়ারাও।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ