বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে রকেট হামলা, আহত ৬

প্রকাশিতঃ ১১:০৯ পূর্বাহ্ণ, সোম, ৬ জানুয়ারি ২০

নিউজ ডেস্ক: রকেট হামলায় ফের কেঁপে উঠল ইরাকের রাজধানী বাগদাদ। রোববার রাতে মার্কিন দূতাবাস, সরকারি ভবন অধ্যুষিত সুরক্ষিত গ্রিনজোন ও কাছের জাদরিয়া এলাকায়ও এই রকেট হামলা চালানো হয়।

ওইসব হামলায় ৬জন আহত হয়েছেন বলে ইরাকি সেনাবাহিনীর বরাতে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

খবরে বলা হয়, রোববার রাতে বাগদাদে ছয়টি রকেট আঘাত হেনেছে। এর মধ্যে তিনটিই আঘাত হেনেছে মার্কিন দূতাবাস ও সরকারি ভবন অধ্যুষিত সুরক্ষিত গ্রিনজোনে। বাকি তিনটি রকেট কাছের জাদরিয়া এলাকায় আঘাত হেনেছে।

প্রত্যক্ষদর্শীরা বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, দুটি রকেট রাজধানী বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে আঘাত হানে। যুক্তরাষ্ট্রের হামলায় ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি নিহত হওয়ার ঘটনায় মার্কিন রাষ্ট্রদূতকে তলব করার ঘণ্টাখানেক পরই এ হামলা চালানো হয়।

এছাড়া তৃতীয় আরেকটি রকেট গ্রিন জোনের বাইরে বসবাসরত এক পরিবারের বাড়ি লক্ষ্য করে হামলা চালানো হলে চার জন আহত হয়।

আর কাছের জাদরিয়া এলাকায় তিনটি রকেট হামলা চালানো হয়।

এ নিয়ে টানা দ্বিতীয় রাতের মতো বাগদাদের গ্রিনজোনে রকেট হামলা চালানো হয়। এনিয়ে গত দুই মাসে ১৪তম বার মার্কিন স্থাপনা লক্ষ্য করে হামলার ঘটনা ঘটলো।

গত শনিবার রাতে বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে রকেট হামলার ঘটনা ঘটে। উত্তরাঞ্চলীয় এক প্রদেশে মার্কিন সেনা অবস্থান করা এক বিমানঘাঁটিতেও রকেট হামলার খবর পাওয়া গেছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ