বাগেরহাটে মুক্তি পেতে পারে ৪৮ কারাবন্দি

প্রকাশিতঃ ১২:৩৫ অপরাহ্ণ, রবি, ১২ এপ্রিল ২০

এম.পলাশ শরীফ, বাগেরহাট : করোনাপরিস্থিতিতে কারাবন্দিদের মুক্তির উদ্যোগ নিয়েছে সরকার। সেই অংশ হিসেবে বাগেরহাট কারাগারের বিভিন্ন পর্যায়ের মুক্তির জন্য ৪৮ কারাবন্দির তালিকা কারা অধিদপ্তরে পাঠিয়েছে কর্তৃপক্ষ।

এদের মধ্যে ২০ বছরের উপরে সাজাভোগ কারী কয়েদি ১১ জন, ৬ মাস সাজা হওয়া ১৫ জন এবং এক বছর সাজা হওয়া ১৬ জন, লঘুদণ্ডপ্রাপ্ত একজন এবং বিভিন্ন পর্যায়ের সাজাপ্রাপ্ত ৫জন কারাবন্দি রয়েছেন।

শনিবার (১১ এপ্রিল) দুপুরে বাগেরহাট কারাগারের জেলার এসএম মহিউদ্দিন হায়দার বলেন, করোনাভাইরাসের কারণে সরকারের নেয়া উদ্যোগের অংশ হিসেবে আমরা ৪৮ জন কয়েদির তালিকা পাঠিয়েছি।কারা অধিদপ্তর থেকে এই তালিকা স্বরাষ্ট্রমন্ত্রলায়ে পাঠানো হবে। স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে তাদের মুক্তি দেওয়া হবে।

বাগেরহাট জেলা কারাগারে ৩৮০ জন পুরুষ ও ২০ জন নারী মোট ৪‘শ বন্দির ধারণ ক্ষমতা রয়েছে। বর্তমানে এই কারাগারে ৭’শ জন বন্দি রয়েছে। এদের মধ্যে ৬‘শ ৬৩জন পুরুষ এবং ৩৭ জন নারী বন্দি রয়েছে। এদের দেখভালের জন্য প্রধানকারারক্ষী, কারারক্ষী, সুবেদার, হাবিলদারসহ ৮৮ জন রয়েছেন। এছাড়াও জেল সুপার, জেলারসহ অন্যান্য কর্মকর্তারা রয়েছেন।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ