বাগেরহাট-৪ আসনে বিএনপি ও জাপার মনোনয়ন বাতিল

প্রকাশিতঃ ৬:৪৯ অপরাহ্ণ, রবি, ২৩ ফেব্রুয়ারি ২০

এম.পলাশ শরীফ, বাগেরহাট : বাগেরহাট-৪ (মোড়েলগঞ্জ-শরণখোলা) আসনের উপ নির্বাচনে যাচাই বাছাইয়ে পৌর কর পরিশোধ না করায় এবং ঋণ খেলাপি থাকায় বিএনপি মনোনীত প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন ও জাতীয় পার্টির প্রার্থী সাজন কুমার মিস্ত্রীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে এবং আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাড. আমিরুল আলম মিলনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

রোববার (২৩ ফেব্রুয়ারি) বেলা ২টার দিকে জেলা নির্বাচন অফিসের মিলনায়তনে প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই শেষে রিটার্নিং অফিসার মোঃ ইউনুস আলী এ সিদ্ধান্ত জানান।

বিএনপির প্রার্থী কাজী শিপন প্রার্থীতা ফিরে পতে আপিল করবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

জাতীয় পার্টির প্রার্থী সাজন মিস্ত্রীর সাথে যোগাযোগের চেষ্টা করে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে।

এদিকে জানা যায়, আপিল বিভাগে বা উচ্চ আদালতে এ সিদ্ধান্তের কোন পরিবর্তন না হলে বিনা প্রতিদ্বন্ধীতায় এমপি নির্বাচিত হবেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আমিরুল আলম মিলন।

খুলনা বিভাগীয় নির্বাচন কর্মকর্তা ও উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ ইউনুস আলী সাংবাদিকদের বলেন, ঋণ খেলাপি হওয়ায় জাতীয় পার্টির প্রার্থী সাজন কুমার মিস্ত্রীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। সময় মত পৌর কর পরিশোধে ব্যর্থতা ও ঋণ খেলাপি থাকায় বিএনপি মনোনীত প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপনের মনোনয়ন পত্রটিও বাতিল করা হয়েছে।

তিনি আরও বলেন, বাতিল প্রার্থীরা ২৬ তারিখের মধ্যে নির্বাচন কমিশন বরাবর তাদের প্রার্থীতা ফিরে পেতে নির্দিষ্ট ফরমে আবেদন করতে পারবেন। ২৯ তারিখের মধ্যে এ আবেদনের নিষ্পত্তি করবেন নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনেও যদি তাদের প্রার্থীতা বাতিল হয়। তাহলে তফসীল অনুযায়ী ১ মার্চ অ্যাড. আমিরুল আলম মিলনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গত ১০ জানুয়ারি বাগেরহাট-৪ (মোড়েলগঞ্জ-শরণখোলা) আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন মৃত্যুবরণ করলে আসনটি শূন্য হয়। ৬ ফেব্রুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সে অনুযায়ী আগামী ২৯ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহার ও ২১ মার্চ ভোট গ্রহণের কথা রয়েছে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ