বায়তুশ শরফের পীর সাহেব শাহ কুতুব উদ্দিন (রহঃ) এর ইন্তেকাল

প্রকাশিতঃ ৮:০৯ অপরাহ্ণ, বুধ, ২০ মে ২০

এপে. আশ্রাফুল আলম ভূঁইয়া, অতিথি প্রতিবেদক:

সবাইকে শোকের সাগরে ভাসিয়ে মহান রবের সান্নিধ্যে চলে গেলেন আধ্যাত্মিক জগতের স্বপ্ন পুরুষ, উপমহাদেশের প্রখ্যাত আলেমেদ্বীন, মহান সাধক, হাজারো আলেমের ওস্তাদ, বায়তুশ শরফের সম্মানিত পীর সাহেব বাহরুল উলুম, শাহসূফি হযরত আল্লামা শাহ কুতুব উদ্দিন (রহঃ)।

তিনি বুধবার দুপুর ২.৩০ মিনিটের সময় ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে বার্ধক্যজনিত অসুস্থতায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তিনি দীর্ঘদিন যাবৎ নিউমোনিয়া,শ্বাসকষ্ট, ডায়াবেটিস ও হার্ট এ্যাটাক জনিত সমস্যাই চিকিৎসাধীন ছিলেন। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল থেকে উনাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শরীয়াহ কাউন্সিলের সম্মানিত চেয়ারম্যান, চুনতী হাকিমিয়া কামিল মাদ্রাসার প্রধান পৃষ্ঠপোষক, জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে পুরস্কারপ্রাপ্ত, শায়খুল হাদীস।

‘বায়তুশ শরফ’ দ্বীন প্রচারের বহুমুখী পদ্ধতির একটি মজবুত কেন্দ্র। হাজার হাজার আলেম তৈরির মহান মিশনের সাথে এ নাম জড়িত। অগণিত জেনারেল শিক্ষিত ও অশিক্ষিত মানুষের প্রশান্তি ও রুহানি তৃপ্তি লাভের প্রচেষ্টার সাথে এটি সম্পৃক্ত। অনেক এতিম অসহায়কে আশ্রয় ও সহযোগিতার কারণে এটি প্রসিদ্ধ। অসংখ্য যোগ্য ও ভাল মানুষের খিতমতের মাধ্যমে এটি ধন্য। আল্লাহ উনার খেদমত গুলোকে কবুল করে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুক। উল্লেখ্য, এর আগে আল্লামা শাহ মোহাম্মদ আব্দুল জব্বার (র:) এর সুযোগ্য জামাতা বায়তুশ শরফ কেন্দ্রীয় জামে মসজিদের সম্মানিত খতিব মাওলানা মোহাম্মদ নূরুল ইসলাম প্রকাশ নাজেম সাহেব হুজুরও আজ দুপুর ১২.১০ মিনিটে চট্টগ্রাম এশিয়ান স্পেশালাইজড হসপিটালে ইন্তেকাল করেছেন। একই দিনে আমরা দুটো নক্ষত্রকে হারালাম।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।