বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ : রিজভীসহ ১০ নেতা-কর্মী আহত

প্রকাশিতঃ ১২:২৯ অপরাহ্ণ, শনি, ২২ ফেব্রুয়ারি ২০

রাজধানীর মিরপুরে বিএনপির মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ আট থেকে দশজন নেতা-কর্মী আহত হয়েছেন বলে জানিয়েছে বিএনপি। শনিবার সকাল ১১টার দিকে মিরপুর ৬ নম্বর থেকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

গণমাধ্যমকে রিজভী জানান, মিরপুর ৬ নম্বর থেকে শুরু হয়ে মিছিলটি মেইন রোডের দিকে অগ্রসর হতে থাকলে পুলিশ অতর্কিত তাদের ওপর লাঠিচার্জ করে। ফলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এতে রিজভী নিজে এবং ছাত্রদল-যুবদলের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে একটি শান্তিপূর্ণ মিছিলে পুলিশের এমন হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন রিজভী।

তিনি বলেন, হামলা মামলা দিয়ে বিএনপির গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না। দেশের মানুষ বর্তমান অবৈধ সরকারের নিপীড়নে অতিষ্ঠ। সেদিন আর বেশি দূরে নয়। ইনশাআল্লাহ জনগণের আন্দোলনে দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্ত হবেন। আর তখন দেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধার হবে দেশের মানুষ মুক্তি ও নিরাপত্তা পাবেন ইনশাআল্লাহ।

লাঠিচার্জে আহত রিজভী একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। ডান হাতে প্রচন্ড আঘাত পেয়েছেন বলে জানা গেছে।

বিক্ষোভ মিছিলে বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হক, জাতীয়তাবাদী ছাত্রদলের সহ-সভাপতি কাওসার আহমেদ, ঢাকা কলেজ ছাত্রদলের সাইফুল ইসলাম তুহিনসহ স্থানীয় ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ