বিজয়ের বর্ণিল সাজে কবি নজরুল সরকারি কলেজ

প্রকাশিতঃ ৯:৫০ অপরাহ্ণ, রবি, ১৫ ডিসেম্বর ১৯

কবি প্রতিনিধি: আজ বাদে কাল ১৬ ডিসেম্বর। এদিন আমরা বিজয়ের কথা বলি। বীর শহীদদের শ্রদ্ধা জানাই। তাই বিজয় দিবসকে সামনে রেখে লাল-সবুজের বর্ণিল সাজে সেজেছে কবি নজরুল সরকারি কলেজ।আলোকসজ্জা উপভোগ করতে অনেকেই ভীড় জমিয়েছেন কবি নজরুল সরকারি কলেজে। নানান রঙ্গের এই বাহারি আলোই বলে দিচ্ছে বিজয়কে বরণ করে নিতে প্রস্তুত দেশবাসী।

সন্ধ্যার পরই রঙিন আলোতে ঝলমলিয়ে ওঠে পুরো কলেজ আঙিনা। চোখ ধাঁধানো এ আলোকসজ্জার ঝলকানি মন কাড়ছে সবার। বিজয় দিবসের ঠিক আগ মুহূর্তে দেশে লাল-সবুজের পতাকা ও বিজয়ের লোগো সংবলিত ফিতা বিক্রির ধুম পড়ে যায়। তার ঠিক ব্যতিক্রমটি হয়নি কবি নজরুল সরকারি কলেজের আশাপাশে ।দেখা যায় কলেজের আশেপাশে লাল-সবুজের পতাকা বিক্রি করছেন ফেরিওয়ালারা।

কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থী সোহান বলেন, মহান বিজয় দিবস মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। লাখো প্রাণের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা অটুট ও অক্ষুন্ন রাখতে আবার নতুন করে শপথ নেয়ার দিন। শোষণ ও বৈষম্যের কাছে মাথা নত না করার দিন। বছরের এই দিনটির অপেক্ষায় আমরা থাকি। ক্যাম্পাস প্রাঙ্গনে আলোকসজ্জা সবার দৃষ্টি আকর্ষণ করেছে। পাশাপাশি বিজয়ের উল্লাসকে অনেকটাই প্রাণোচ্ছল করেছে।

একই বিভাগের আরেক শিক্ষার্থী সবুজ বলেন, গৌরব ও মাথা উঁচু করে দাড়ানোর জন্য আমরা ৭১’এ না থাকলেও আজকের দিনটি পেয়েছি, এটাই বা কম কিসের।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ