বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের ২৩ সদস্যের দল চূড়ান্ত

প্রকাশিতঃ ৩:০৮ অপরাহ্ণ, শনি, ৩১ আগস্ট ১৯

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের জন্য ২৩ সদস্যের দল চূড়ান্ত করেছেন প্রধান কোচ জেমি ডে।

(শনিবার) যে কোনো সময় ২৩ সদস্যের দল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে বাফুফে।

প্রাথমিকভাবে ২৫ জন খেলোয়াড় নিয়ে শুরু হয়েছিল ক্যাম্প। পরে গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলকে ডাকলে ক্যাম্পে সদস্য দাঁড়ায় ২৬। সেখান থেকে ৩ জনকে বাদ দিয়ে ২৩ সদস্যের দল তৈরি করেছেন জেমি ডে।

পরে ডাক পাওয়া গোলরক্ষক হিমেলকে বিবেচনায় রাখেননি কোচ। জানিয়েছেন, ‘গোলরক্ষক হিমেল, ডিফেন্ডার নুরুল নাইয়ুম ফয়সাল এবং মনজুরুর রহমান মানিককে বাদ দিয়ে ২৩ সদস্যের দল গঠন করেছি।’

আগামী ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশনাবের রিপাবলিক সেন্ট্রাল স্টেডিয়ামে আফগানিস্তানের বিরুদ্ধে কাতার-২০২২ বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচ খেলবে জামাল ভুঁইয়ারা। আগামীকাল (রোববার) ২৩ ফুটবলার নিয়ে তাজিকিস্তান চলে যাবেন কোচ। সেখানে ১০ দিন কন্ডিশনিং ক্যাম্প এবং স্থানীয় দুটি ক্লাব দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে আফগানদের মোকাবিলার আগে।

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ খেলছে ‘ই’ গ্রুপে। অন্য চার দল আফগানিস্তান, কাতার, ভারত ও ওমান।

চূড়ান্ত স্কোয়াড

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল ও আনিসুর রহমান জিকু।

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, ইয়াসিন খান, রিয়াদুল হাসান ও ইয়াসিন আরাফাত।

মিডফিল্ডার: মাসুক মিয়া জনি, জামাল ভুঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম।

ফরোয়ার্ড : নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন ও জুয়েল রানা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ