বিশ্বের সবচেয়ে খর্বাকার মানুষটি চলে গেলেন

প্রকাশিতঃ ১২:২৬ অপরাহ্ণ, শনি, ১৮ জানুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের সবচেয়ে খর্বাকার মানুষ খাগেন্দ্রা থাপা মাগার চলে গেলেন। শুক্রবার নিউমোনিয়া আক্রান্ত হয়ে নেপালের পোখরার একটি হাসপাতালে ২৭ বছর বয়সে মারা যান ২ ফুট ২.৪১ ইঞ্চির মানুষটি। খবর এফপি’র।

খাগেন্দ্রা থাপা মাগারের ভাই মাহেশ থাপা মাগার এএফপিকে বলেন, নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ার কারণে তাকে এর আগে বেশ কয়েকবার হাসপাতালে আনা হয়েছিল। তবে এবার এটি হৃদপিণ্ডে সংক্রমিত হয়।

এদিকে খাগেন্দ্রা থাপা মাগারের মৃত্যুতে শোক প্রকাশ করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের প্রধান সম্পাদক ক্রেইগ গ্লেন্ডে বলেন, আমরা নেপাল থেকে খাগেন্দ্রার মারা যাওয়ার খবর শুনে মর্মাহত হয়েছি।

২০১০ সালে প্রথমবার বিশ্বের সবচেয়ে খর্বাকার মানুষের উপাধি পায় খাগেন্দ্রা থাপা মাগার। তবে পরে ১,৭৯ ফুট উচ্চতার কারণে চন্দ্র বাহাদুর দাঙ্গি নামের আরেক নেপালি গিনিস থেকে বিশ্বের সবচেয়ে খর্বাকার মানুষের স্বীকৃতি পান। কিন্তু ২০১৫ সালে দাঙ্গি মারা যাওয়ার পর আবার বিশ্বের সবচেয়ে খর্বাকারের স্বীকৃতি ফিরে পান খাগেন্দ্রা থাপা মাগার ।

সময় জার্নাল/আরইউটি/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ