বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৬ কোটি ২৫ লাখ ছাড়াল

প্রকাশিতঃ ৯:৪৬ পূর্বাহ্ণ, রবি, ২৯ নভেম্বর ২০

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ কোটি ২৫ লাখ ছাড়িয়েছে।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার সকাল আটটা পর্যন্ত সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ২৫ লাখ ৬২ হাজার ৮৫০ জন।

একই সময়ে করোনায় মারা গেছেন ১৪ লাখ ৫৮ হাজার ৯৩ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ কোটি ৩১ লাখ ৮৮ হাজার ৪ জন।

ওয়ার্ল্ডোমিটারের ওয়েবসাইটে বলা হয়েছে, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৬ লাখ ১০ হাজার ৩৫৭ জন। আর মৃত্যু হয়েছে দুই লাখ ৭২ হাজার ২৫৪ জন।

আক্রান্তের হিসাবে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৯৩ লাখ ৯০ হাজার ৭৯১। এর মধ্যে এক লাখ ৩৬ হাজার ৭০৫ জনের মৃত্যু হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।