বিশ্ব আর্চারিতে রোমানের ব্রোঞ্জ জয়

প্রকাশিতঃ ৮:৩৬ পূর্বাহ্ণ, সোম, ১৭ জুন ১৯

নিউজ ডেস্ক: রোমান সানার হাত ধরে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে প্রথমবার পদক জিতলো বাংলাদেশ। নেদারল্যান্ডসের এই আসরে রিকার্ভ ব্যক্তিগত ইভেন্টে তিনি ব্রোঞ্জ জিতেছেন।

রবিবার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে রোমান ৭-১ সেট পয়েন্টে হারিয়েছেন ইতালির মাউরো নেসপোলিকে। গত বৃহস্পতিবার এই ইভেন্টের সেমিফাইনালে ওঠায় ২০২০ সালের টোকিও অলিম্পিকে সরাসরি খেলার সুযোগ পেয়ে ইতিহাস গড়েছিলেন এই আর্চার।

তৃতীয় হওয়ার লক্ষ্যে চার সেটের লড়াইয়ে রোমান শুরু থেকে এগিয়ে ছিলেন। প্রথম দুই সেট ২৮-২৭ ও ২৯-২৮ স্কোরে জেতেন। তৃতীয় সেটটি অবশ্য ড্র হয় ২৯-২৯ স্কোরে। তবে চতুর্থ সেটে ২৯-২৭ স্কোরে জিতে ব্রোঞ্জ নিশ্চিত করেন রোমান।

ব্রোঞ্জ জয়ের পথে তৃতীয় রাউন্ডে অস্ট্রেলিয়ার প্রতিযোগীকে ৬-৪ সেট পয়েন্টে হারিয়ে প্রি কোয়ার্টার ফাইনালে ওঠেন রোমান। সেখানে একই ব্যবধানে দক্ষিণ কোরিয়া কিম উ জিনকে হারান। আর শেষ আটে স্বাগতিক ফন ডেন বার্গের বিপক্ষে ৬-২ সেট পয়েন্টে জিতে সেমিফাইনাল নিশ্চিত করেন। তবে সেমিফাইনালে মালয়েশিয়ার খায়রুল আনোয়ারের কাছে ৭-৩ সেট পয়েন্টে হারে ফাইনালে ওঠা হয়নি রোমানের।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ