বিশ্ব ইজতেমা উপলক্ষে বিশেষ ট্রেন

প্রকাশিতঃ ১০:১৭ অপরাহ্ণ, বৃহঃ, ৯ জানুয়ারি ২০

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে অনুষ্ঠিতব্য আসন্ন বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারী মুসল্লীদের যাতায়াতের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে ১০ থেকে ১২ জানুয়ারি এবং ১৭ থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন গন্তব্যে বিশেষ ট্রেন চলাচলের ব্যবস্থা গ্রহণ করেছে।

রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়।

১১ ও ১৮ জানুয়ারির সূচি অনুযায়ী বিশেষ ট্রেন চলবে : জামালপুর-টঙ্গী স্পেশাল ট্রেন জামালপুর ছাড়বে সকাল ০৯:১৫মি: এবং টঙ্গী স্টেশনে পৌঁছাবে দুপুর ০২:১৫ মি:।

১০ ও ১৭ জানুয়ারি জুম্মা স্পেশাল ট্রেনের সময়সূচী হচ্ছে : ঢাকা- টঙ্গী স্পেশাল ট্রেন ঢাকা ছাড়বে সকাল ১০-২০ মিঃ টঙ্গী পৌঁছাবে ১১:২০ মি:। টঙ্গী-ঢাকা স্পেশাল ট্রেন টঙ্গী ছাড়বে দুপুর ২-৫০ মিঃ, ঢাকা পৌছাবে দুপুর ৩-৫০ মিঃ।

আখেরী মোনাজাতের দিন ১২ ও ১৯ জানুয়ারির সূচি অনুযায়ী ট্রেন চলবে :

ঢাকা-টঙ্গী স্পেশাল ট্রেন-১ ঢাকা ছাড়বে ভোর ৫-২৫ মিঃ, টঙ্গী পৌছাবে ভোর ৬-১৫ মিঃ।

ঢাকা-টঙ্গী স্পেশাল ট্রেন-২ ঢাকা ছাড়বে সকাল ৭-১৫ মিঃ, টঙ্গী পৌঁছাবে সকাল ৮-১০ মিঃ।

ঢাকা-টঙ্গী স্পেশাল ট্রেন-৩ ঢাকা ছাড়বে সকাল ৭-৩০ মিঃ, টঙ্গী পৌঁছাবে সকাল ৮-৩০ মিঃ।

ঢাকা-টঙ্গী স্পেশাল ট্রেন-৪ ঢাকা ছাড়বে সকাল ৯-৪৫ মিঃ, টঙ্গী পৌছাবে সকাল ১০-৪৫ মিঃ।

ঢাকা- টঙ্গী স্পেশাল ট্রেন-৫ ঢাকা ছাড়বে সকাল ১০-২৫ মিঃ, টঙ্গী পৌঁছাবে সকাল ১১-৩০ মিঃ।

টঙ্গী-ঢাকা স্পেশাল-১ টঙ্গী ছাড়বে দুপুর ১২-৪০ মিঃ, ঢাকা পৌছাবে দুপুর ১-৩৫ মিঃ।

টঙ্গী-ঢাকা স্পেশাল-২ টঙ্গী ছাড়বে দুপুর ১২-৪০ মিঃ, ঢাকা পৌঁছাবে দুপুর ১-৩৫ মিঃ।

টঙ্গী-ঢাকা স্পেশাল-৩ টঙ্গী ছাড়বে দুপুর ২-১৫ মিঃ, ঢাকা পৌঁছাবে দুপুর ৩-১০ মিঃ।

টঙ্গী-ঢাকা স্পেশাল-৪ টঙ্গী ছাড়বে বিকাল ৪-২০ মিঃ, ঢাকা পৌঁছাবে বিকাল ৫-২০ মিঃ।

টঙ্গী-ময়মনসিংহ-১ টঙ্গী ছাড়বে দুপুর ১২-২০ মিঃ, ময়মনসিংহ পৌঁছাবে দুপুর ৩-৫৫ মিঃ।

টঙ্গী-ময়মনসিংহ-২ টঙ্গী ছাড়বে দুপুর ১২-৪০ মিঃ, ময়মনসিংহ পৌঁছাবে দুপুর ৪-৫৫ মিঃ।

টঙ্গী-টাঙ্গাইল স্পেশাল টঙ্গী ছাড়বে দুপুর ১২-৫০ মিঃ, টাঙ্গাইল পৌঁছাবে দুপুর ২-২০ মিঃ।

রেলপথ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বিশ্ব ইজতেমায় আসা মুসুল্লীদের সুবিধার্থে ৮ জানুয়ারি দুপুরের পর থেকে ১২ জানুয়ারি আখেরী মোনাজাতের পূর্ব দিন পর্যন্ত এবং ১৬ জানুয়ারি দুপুরের পর থেকে ১৯ জানুয়ারি আখেরী মোনাজাতের পূর্ব দিন পর্যন্ত ঢাকা অভিমুখী সকল ট্রেনের টঙ্গী স্টেশনে ২ মিনিট বিরতি থাকবে।

আগামী ১৩ ও ১৯ জানুয়ারি আখেরি মোনাজাতের দিন (সোনার বাংলা ট্রেন ব্যতিত) সকল আন্ত:নগর ট্রেন ও মেইল এক্সপ্রেস ট্রেন সমূহ টঙ্গী স্টেশনে ২ মিনিট বিরতি থাকবে।

আগামী ১২ ও ১৯ জানুয়ারি সুবর্ণ এক্রাপ্রেস ও বনলতা এক্সপ্রেস ট্রেন বন্ধ থাকবে। তবে ১৩ ও ২০ জানুয়ারি সোমবার সুবর্ণ এক্সপ্রেস ট্রেন এবং ১২ ও ১৯ জানুয়ারি সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে।

১২ ও ১৯ জানুয়ারি আখেরী মোনাজাতের দিন ঢাকা-কালিয়াকৈর ও ঢাকা-নারায়নগঞ্জের মধ্যে ডেমু (কমিউটার) ট্রেনসমুহ চলাচল বন্ধ থাকবে।

আখেরী মোনাজাতের পরের দিন অর্থাৎ ১৩ ও ২০ জানুয়ারি বহির্গামী টিকেটধারী মুসল্লীদের ফেরত যাওয়া ও টঙ্গী স্টেশন থেকে ট্রেনে উঠার সুবিধার্থে সুন্দরবন, পারাবত, ধুমকেতু, এগারসিন্দুর প্রভাতী, তিস্তা, নীলসাগর, মোহনগঞ্জ, অগ্নি¬বীণা, একতা, কিশোরগঞ্জ, জয়ন্তীকা, সিল্কসিটি, উপকুল, কালনী, ব্রহ্মপুত্র, চিত্রা, দ্রুতযান, মহানগর প্রভাতী, রংপুর, যমুনা, সিরাজগঞ্জ, হাওর, উপবন, লালমনি, বেনাপোল, কুড়িগ্রাম ও মহানগর গোধুলী এক্সপ্রেস ট্রেন টঙ্গী স্টেশনে ২ মিনিট করে থামবে বলে রেলপথ মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ