বিশ্ব মিডিয়ায় ক্যাসিনো সম্রাটের গ্রেফতারের খবর

প্রকাশিতঃ ৯:৫৯ অপরাহ্ণ, রবি, ৬ অক্টোবর ১৯

নিউজ ডেস্ক: আন্তর্জাতিক গণমাধ্যমে ফলাও করে প্রচার করা হয়েছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটকে গ্রেফতারের খবর।

রোববার ভোরে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে তাকে আটক করা হয়েছে। তার সঙ্গে থাকা যুবলীগের আরেক নেতা এনামুল হক আরমানকেও এ সময় আটক করেছে র‌্যাব।

ফরাসি বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, বাংলাদেশের ক্ষমতাসীন দলের প্রভাবশালী এই রাজনীতিবিদকে রাজধানীর আন্ডারওয়ার্ল্ডের সঙ্গে যোগসাজশ থাকায় গ্রেফতার হয়েছেন।

সরকারের দুর্নীতিবিরোধী ব্যাপক অভিযানের অংশ হিসেবে তাকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মুখপাত্র মিজানুর রহমান ভুইয়া এএফপিকে বলেন, স্পর্শকাতর অপরাধের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু তার বিরুদ্ধে কী অভিযোগ, তা প্রকাশ করেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক র‌্যাবের এক সিনিয়র কর্মকর্তা বার্তা সংস্থাটিকে বলেন, ঢাকার বিভিন্ন স্পোর্টস ক্লাবে ক্যাসিনো পরিচালনায় তিনি যুক্ত রয়েছেন।

সৌদি আরবের প্রভাবশালী গণমাধ্যম আরব নিউজ ও ইয়াহু নিউজেও তার গ্রেফতারের খবর প্রচার করা হয়েছে।

খবরে বলা হয়, নতুন দুর্নীতিবিরোধী অভিযানে ধরা পড়া তিনিই হলেন সবচেয়ে সিনিয়র রাজনীতিবিদ। ক্ষমতাসীন দলের তিন নেতাসহ এছাড়াও আরও ২৬০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়।

অভিযানের অংশ হিসেবে রাজধানীর একডজনের বেশিও ক্যাসিনিও সিলগালা করে দিয়েছে নিরাপত্তা বাহিনী।

আরব নিউজ জানায়, বাংলাদেশে জুয়া অবৈধ হলেও গ্যাংস্টাররা বিভিন্ন স্পোর্টস ক্লাবে ক্যাসিনিওর সরঞ্জাম এনেছে বলে অভিযোগ রয়েছে। সম্রাটকে গ্রেফতারের পরেই অসামাজিক কার্যক্রমে জড়িত থাকা ও দলীয় শৃঙ্খলা লঙ্ঘনের অপরাধে যুবলীগ থেকে তাকে বহিষ্কার করা হয়েছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, গত মাসে তার বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করেছিল সরকার। এর আগে চাঁদাবাজির অভিযোগে ছাত্রলীগের দুই শীর্ষ নেতাকে বহিষ্কার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার(পিটিআই) খবরে বলা হয়েছে, অবৈধ ক্যাসিনো চালানোর অভিযোগ ওঠার পরেই আত্মগোপনে যান সম্রাট।

পিটিআই জানিয়েছে, ক্ষমতাসীন দলের কয়েকজন নেতার গ্রেফতারের পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গত মাসে ব্যাপক দুর্নীতির অভিযোগে সরকারের পদত্যাগে দাবি করেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ