বিসিসিআই’র প্রেসিডেন্ট গাঙ্গুলি

প্রকাশিতঃ ৬:১০ অপরাহ্ণ, বুধ, ২৩ অক্টোবর ১৯

নিউজ ডেস্ক: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট নির্বাচিত হলেন সৌরভ গাঙ্গুলি। বোর্ড প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে তার কোন প্রতিদ্বন্দ্বী ছিলেন না।

আজ বুধবার (২৩ অক্টোবর) বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা এবং নির্বাচন শেষে এ আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। ভারতীয় ক্রিকেট বোর্ডের ৩৯তম প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

আরও দুই সপ্তাহ আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল, বিসিসিআইর মসনদে বসতে যাচ্ছেন সৌরভ গাঙ্গুলি। সাবেক প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর এবং এন শ্রীনিবাসন মিলে বিসিসিআইয়ের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে নির্বাচন করে সৌরভকেই। এরপরই বিসিসিআইতে সভাপতি পদে মনোনয়ন জমা দেন সৌরভ। তার সঙ্গে আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় সভাপতি পদে বিন প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়ে যান গাঙ্গুলি।

উল্লেখ্য, বিজয়নগরের সাবেক ক্রিকেটার মহারাজের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে বিসিসিআইয়ের সভাপতি হলেন সৌরভ। তবে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রসাশক হিসেবে দায়িত্ব পালন করায় সৌরভ বেশি দিন বোর্ড প্রেসিডেন্টের দায়িত্ব পালন করতে পারবেন না। তার মেয়াদ মাত্র নয় মাস। আগামী বছরের সেপ্টেম্বরে তাকে স্বেচ্ছায় দায়িত্ব থেকে সরে দাঁড়াতে হবে।

বিসিসিআইয়ের এক নিয়ম আছে, বোর্ডের কর্মকর্তা হিসেবে কোন পর্যায়ে টানা ছয় বছর দায়িত্ব পালন করার পরে তাকে স্বেচ্ছায় পদত্যাগ করতে হবে। সৌরভ গাঙ্গুলি পাঁচ বছরের বেশি সময় ধরে বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রসাশকের দায়িত্বে আছেন। বোর্ডে প্রেসিডেন্ট হিসেবে নয় মাস দায়িত্ব পালন করতেই তার ছয় বছর পূর্ণ হয়ে যাবে। এজন্য তাকে দায়িত্ব থেকে সরে দাঁড়াতে হবে। তবে পরবর্তীতে আবার দায়িত্ব নেওয়ার সুযোগ থাকবে সৌরভের।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ