বুলবুলের আঘাতে চাঁদপুরে তিন শতাধিক পরিবার ক্ষতিগ্রস্ত

প্রকাশিতঃ ১:৪৪ পূর্বাহ্ণ, মঙ্গল, ১২ নভেম্বর ১৯

চাঁদপুর প্রতিনিধি: ঘূর্ণিঝড় বুলবুল আঘাতে চাঁদপুরে তিন শতাধিক ঘর-বাড়ী ক্ষতিগ্রস্ত, সদর ও হাইমচর উপজেলায় সহস্রাধিক গাছ উপড়ে পড়েছে। একই সাথে হাইমচরে ঝড়ো হাওয়ায় বহু পানের বোরজ ক্ষতিগ্রস্থ হয়। হয়েছে।

রবিবার বিকালে বুলবুলে তান্ডবে এঘটনা ঘটে।

এদিকে ৬০ ঘন্টা পর চাঁদপুর-ঢাকার মধ্যে সকল যাত্রীবাহী লঞ্চ সোমবার ভোর ৬টা থেকে সিডিউল অনুযায়ী চাঁদপুর লঞ্চঘাট থেকে ঢাকাগামী লঞ্চ চলাচল শুরু করেছে।

চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের একাধিক বাসিন্দা জানান, চাঁদপুর সিআইপি বেড়িবাঁধের সড়কে, বিদ্যালয়ে ও ঘরবাড়িতে প্রায় শতাধিক গাছ উপড়ে পড়েছে। স্থানীয় লোকজন এসব গাছ কেটে সড়ক থেকে সরিয়ে নিয়েছে।

সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী বেপারী বলেন, মেঘনা নদীর পশ্চিম পাড়ে গোয়ালনগর ও বলিয়ার চরে বহু কাঁচা ও অস্থায়ীভাবে উঠানে ঘর ভেঙে পড়েছে এবং এসব ঘরের টিনের চাল ও বেড়া বাতাসে উড়ে নদীতে গিয়ে পড়ে।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম বলেন, হাইমচর উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে হাওলাদার কান্দিতে ৩৮টিসহ উপজেলার ৬টি ইউনিয়নের চরাঞ্চলের ঈশানবালা, মনিরপুরচর, গাজীপুর, নীলকমল, মাঝির বাজার, সাহেবগঞ্জ, চরকোড়ালিয়া, মাঝেরচর ও নতুন চরে কয়েক’শ কাঁচাঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া সড়কে বহুগাছ ভেঙে পড়ে। সড়ক থেকে চাঁদপুর ও হাইমচর ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়দের সহায়তায় কেটে অপসারণ করে।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রমহান খান বলেন, হাইমচর উপজেলায় ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

সময় জার্নাল / মনিরুজ্জামান বাবলু

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ