বুয়েটে মোমবাতি প্রজ্বলন শিক্ষার্থীদের

প্রকাশিতঃ ৮:৫৯ অপরাহ্ণ, বুধ, ৯ অক্টোবর ১৯

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নিহত আবরার ফাহাদের স্মরণে মোমবাতি প্রজ্বলন করে একটি মৌন মিছিল করেছে বুয়েটের শিক্ষার্থীরা।

বুধবার সন্ধ্যা সোয়া সাতটার দিকে বুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে মোমবাতি হাতে নিয়ে এই মৌন মিছিল শুরু করেন বুয়েটের কয়েক শত শিক্ষার্থী।

মিছিলটি বুয়েট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে উপাচার্যের কার্যালয়ের সামনে দিয়ে ঘুরে এসে পুনরায় শহীদ মিনারে এসে শেষ হয়। মিছিল শেষে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে শহীদ মিনার প্রাঙ্গণে মোমবাতি রেখে নিহত আবরার ফাহাদ স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন শিক্ষার্থীরা।

নীরবতা পালনের পর আজকের মতো কর্মসূচি সমাপ্ত করেছেন শিক্ষার্থীরা। তাদের পরবর্তী কর্মসূচি সম্পর্কে আগামীকাল গণমাধ্যম কর্মীদের জানানো হবে। তবে তাদের ১০ দাবিতে তারা বহাল রয়েছেন এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন আন্দোলনকারী কয়েকজন শিক্ষার্থী।

এর আগে সকালে একটি মৌন মিছিল করেন শিক্ষার্থীরা।‌ মিছিল শেষে ১০ দফা দাবি জানান তারা। এসব দাবিতে শহীদ মিনারের সামনে গোলচত্বরে দিনভর অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ