কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা :
বুয়েট, ঢাবিসহ ৫ বিশ্ববিদ্যালয় দোটানায়

প্রকাশিতঃ ৫:০৬ অপরাহ্ণ, বুধ, ১২ ফেব্রুয়ারি ২০

নিউজ ডেস্ক : দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কেন্দ্রীয়ভাবে নেওয়ার বিষয়ে আজ বুধবারের বৈঠকেও সম্মতি দেয়নি দেশের পুরনো ও বড় পাঁচ বিশ্ববিদ্যালয়।

বুধবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কার্যালয়ে এ বিষয়ে ১৪ উপাচার্যের সঙ্গে বৈঠক করেন ইউজিসি চেয়ারম্যান ড. কাজী শহিদুল্লাহ।

বৈঠকে বুয়েট, ঢাবি, জাবি, রাবি ও চবি এই পাঁচ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা জানান, তারা নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের অ্যাকামেডিক কাউন্সিলের বৈঠকে কেন্দ্রীয়ভাবে ভর্তি পরীক্ষা নেওয়া বিষয়টি আলোচনা করবেন। সেখানে আলোচনা শেষে এ বিষয়ে তারা তাদের সিদ্ধান্ত জানাবেন।

ইউজিসি চেয়ারম্যান ড. কাজী শহিদুল্লাহ সাংবাদিকদের বলেন,  বড় পাঁচ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা সমন্বিত ভর্তি পরীক্ষা নেওয়ার বিষয়ে রাজি আবার রাজিও না। এখনও বোঝা যাচ্ছে না। তারা নিজেদের অ্যাকামেডিক কাউন্সিলের বৈঠকের পর সিদ্ধান্ত জানাতে চেয়েছেন।

বৈঠকে ১৪ টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়গুলোয় ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার ক্ষেত্রে একজন শিক্ষার্থী যেন জটিলতার মধ্যে না পড়ে এবং কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ না হারায়, তা নিশ্চিত করতে সমন্বিত ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্তের কথা জানায় ইউজিসি। এই সিদ্ধান্তকে অনেকে স্বাগত জানালেও কয়েকটি বিশ্ববিদ্যালয় এখনও সম্মতি দেয়নি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ