‘বেদের মেয়ে জোসনা’র প্রযোজক পানু আর নেই

প্রকাশিতঃ ১০:২১ পূর্বাহ্ণ, বুধ, ২৫ মার্চ ২০

বিনোদন ডেস্ক : দেশের সবচেয়ে ব্যবসাসফল ছবি ‘বেদের মেয়ে জোসনা’র অন্যতম প্রযোজক, প্রখ্যাত নির্মাতা মতিউর রহমান পানু আর বেঁচে নেই।

মঙ্গলবার (২৪ মার্চ) রাত ১১টা ২০ মিনিটে উত্তরার নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি… রাজিউন)। তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।

খোরশেদ আলম খসরু বলেন, ‘বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির পক্ষ থেকে এ গুণীর প্রতি সম্মান জানাচ্ছি। তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।’

সহকারী পরিচালক হিসেবে চলচ্চিত্রে পানুর যাত্রা শুরু হয়। এরপর পরিচালনায় আসেন। তার পরিচালনায় প্রশংসিত চলচ্চিত্রের মধ্যে আছে ‘আপন ভাই’, ‘নাগ মহল’, ‘নির্দোষ’, ‘সাহস’, ‘মান মর্যাদা’, ‘নির্যাতন’, ‘সাথী’, ‘বেদের মেয়ে জোসনা’ (ভারত), ‘মনের মাঝে তুমি’।

তবে প্রযোজক হিসেবে আরও সফল তিনি। বাংলাদেশের ব্যবসাসফল ছবি ‘বেদের মেয়ে জোসনা’র অন্যতম প্রযোজক পানু। বন্ধু আব্বাস উল্লাহ সিকদারের সাথে ছবিটি প্রযোজনা করেন তিনি।

তার প্রযোজিত সিনেমার তালিকায় রয়েছে ‘নির্যাতন’, ‘গাড়িয়াল ভাই’, ‘রঙ্গিলা’, ‘নসিমন’ (বাংলাদেশ), ‘বৌমার বনবাস’ (ভারত), ‘মনের মাঝে তুমি’ (যৌথ প্রযোজক আব্বাস উল্লাহ সিকদার), ‘মোল্লা বাড়ীর বউ’, ‘ডাক্তার বাড়ী’ ও ‘ওরে সাম্পানওয়ালা’ প্রভৃতি।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ