ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপনে রুল জারি হাইকোর্টের

প্রকাশিতঃ ৩:২৯ অপরাহ্ণ, রবি, ২৭ অক্টোবর ১৯

নিউজ ডেস্ক: কর্মস্থল, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, হাসপাতাল, শপিং মল, বিমানবন্দরসহ জনসমাগমস্থলে ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপনে রুল জারি করেছেন হাইকোর্ট।

রোববার (২৭ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খোন্দকার দিলুরুজ্জামান এর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করেছেন।

একইসঙ্গে পাবলিক প্লেস ও বেসরকারি প্রতিষ্ঠানে নিরাপদ মাতৃদুগ্ধ পানের ব্যবস্থা গ্রহণে নীতিমালা তৈরি করতে নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়কে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী ৪ সপ্তাহের মধ্যে মন্ত্রিপরিষদ সচিব, নারী ও শিশুকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্যসচিব, সমাজকল্যাণ সচিব, বিমান ও পর্যটন সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

এই সময় রিটকারী শিশু উমাইর বিন সাদীর মা ইশরাত হাসান উপস্থিত ছিলেন। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আবদুল হালিম। সঙ্গে ছিলেন রাশেদুল হাসান ও জামিউল হক ফয়সাল।

গত ২৪শে অক্টোবর ৯ মাস বয়সী শিশু উমাইর বিন সাদী সুপ্রিম কোর্ট, হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠানসহ দেশের সব কর্মস্থল, শপিংমল, বিমানবন্দর, বাসস্টেশন, রেলস্টেশনে ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপন ও নিরাপদ পরিবেশ এবং স্বাচ্ছন্দ্যে মায়ের দুধ পান করাতে হাইকোর্টে রিট দায়ের করেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ