ভারতীয় যাত্রী নিয়ে ঢাকা ছেড়ে গেল মৈত্রী এক্সপ্রেস

প্রকাশিতঃ ১২:৪৫ অপরাহ্ণ, শনি, ১৪ মার্চ ২০

সময় জার্নাল ডেস্ক : ৫১ জন ভারতীয় যাত্রী নিয়ে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন ছেড়ে গেছে ঢাকা-কলকাতা রুটে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস।

শনিবার (১৪ মার্চ) সকাল ৮টা ১৫ মিনিটে কলকাতার উদ্দেশে ট্রেনটি ছেড়ে যায়।

সংশ্লিষ্টরা জানান, ভারতে যাওয়ার জন্য মৈত্রী এক্সপ্রেসের টিকিট কেটেছিল ১৩৮ জন। তার মধ্যে ৫৪ জন ভারতীয় নাগরিক ছিল। ইমিগ্রেশন শেষে যাত্রা করেছেন ৫১ জন। বাংলাদেশি নাগরিকদের ভারত প্রবেশে নিষেধাজ্ঞা থাকায় ট্রেনের টিকিট কাটলেও তারা যেতে পারেননি।

রেল সূত্র জানায়, বাংলাদেশ ও ভারতের মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস বন্ধের কোনো সিদ্ধান্ত হয়নি। তবে ১৫ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত শুধুমাত্র ভারতীয় ও আন্তর্জাতিক সংস্থার যাত্রীরা যাতায়াত করতে পারবেন। নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশিরা এ এক মাস ভারতে যেতে পারবেন না।

রেলের এক কর্মকর্তা জানান, ভারতীয় নাগরিকসহ ইউএন ভিসা, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ভিসা, অফিশিয়াল ভিসাধারীরাই শুধুমাত্র যেতে পারবেন। বাংলাদেশি নাগরিক যারা যেতে পারেননি তাদের টিকিটের টাকা আমরা ফেরত দিয়ে দেবো।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ