ভারতেও করোনায় আক্রান্ত রোগী শনাক্ত, পর্যবেক্ষণে আরও ৪০০

প্রকাশিতঃ ৪:৩৩ অপরাহ্ণ, বৃহঃ, ৩০ জানুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের কেরালায় প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত করা হয়েছে। বৃহস্পতিবার ভারত সরকার আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে এ তথ্য জানায়।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, উহান বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এক ভারতীয়ের শরীরের করোনা ভাইরাসের সন্ধান পাওয়া গেছে। তিনি সম্প্রতি চীন থেকে ভারতে আসেন। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ওই রোগীকে কেরালার একটি হাসপাতালে আলাদা রাখা হয়েছে। তার প্রতি তীক্ষ্ণ নজর রাখা হচ্ছে। রোগীর অবস্থা স্থিতিশীল।

এছাড়া কেরালায় ৪০০ জনেরও বেশি মানুষকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। করোনা ভাইরাস মোকাবেলায় ভারতের বিভিন্ন বিমানবন্দরে প্রায় ত্রিশ হাজার মানুষকে পরীক্ষা করা হয়েছে।

বৃহস্পতিবার পর্যন্ত চীনে এই প্রাণঘাতী করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৭০ জনে দাঁড়িয়েছে।

চীন ছাড়াও জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, ভিয়েতনাম, আরব আমিরাত, তাইওয়ান, নেপাল, ফ্রান্স, সৌদি আরব, কানাডা ও ভারতসহ অন্তত ১৭টি দেশে এ ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেল।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর সন্ধান পাওয়া যায়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা নতুন এ ভাইরাসের নাম দিয়েছে ২০১৯ নভেল করোনা ভাইরাস।

চীনে সফর করেছেন এমন লোকজনের মাধ্যমেই এই ভাইরাস ছড়িয়ে পড়ছে অনেক দেশে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ