ভারতে চীনা জাহাজ আটক : পাকিস্তানের কড়া প্রতিবাদ

প্রকাশিতঃ ৩:২৬ অপরাহ্ণ, সোম, ৯ মার্চ ২০

সময় জার্নাল ডেস্ক: পাকিস্তানের করাচি বন্দরগামী চীনের একটি জাহাজ আটক করেছে গুজরাটের কান্দলা বন্দর কর্তৃপক্ষ।

ভারতের অভিযোগ, জাহাজটিতে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের কাজে লাগে এমন উপকরণ বহন করা হয়েছে। ভারতের এমন অভিযোগকে ভিত্তিহীন দাবি করে জাহাজ আটকের প্রতিবাদ জানিয়েছে পাকিস্তান।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আয়শা ফারুকি বলেছেন, জাহাজে কোনো সামরিক সরঞ্জাম নেই। ভারত পুরোপুরি ভিত্তিহীন এবং মিথ্যা দাবি করে বেআইনিভাবে জাহাজটি আটক করে রেখেছে।

জাহাজে পণ্যের বিষয়ে তিনি বলেন, ওই জাহাজে শিল্প-পণ্য রয়েছে। কোনো ক্ষেপণাস্ত্র সরঞ্জাম নয় সেখানে ইট পোড়ানোর চুল্লি রয়েছে। পণ্যগুলোর তালিকা আমাদের কাছে রয়েছে। আন্তর্জাতিকভাবে নিষিদ্ধ কোনো পণ্য বা উপাদানে জাহাজে ছিল না।

পাকিস্তানের এমন প্রতিবাদ ও বিবৃতির পর রোববার চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ও আনুষ্ঠানিকভাবে এ জাহাজ আটকের প্রতিবাদ জানিয়েছে। ভারত ওই জাহাজ আটক করে আর্ন্তজাতিক আইন লঙ্ঘন করেছে বলে বক্তব্য দিয়েছে চীন।

প্রসঙ্গত, ভারতীয় কর্তৃপক্ষ জানিয়েছে জাহাজে কি মালামাল রয়েছে তা নিবিড়ভাবে তদন্ত করে ছাড়া হবে।

সময় জার্নাল / সালেহ

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ