ভারতে শিরোপা জিতল বাংলাদেশের নারী ক্রিকেটাররা

প্রকাশিতঃ ৮:৪০ অপরাহ্ণ, বুধ, ২২ জানুয়ারি ২০

স্পোর্টস ডেস্ক : চারদলীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে ভারত ‘বি’ দলকে ১৪ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

ভারতের পাটনায় বুধবার ফাইনাল ম্যাচের শুরুতে ব্যাটিং করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১১৭ রান সংগ্রহ করে বাংলাদেশ নারী দল। জবাবে ৮ উইকেট হারিয়ে ১০৩ রানেই থামে ভারতের মেয়েদের ইনিংস।

বাংলাদেশের দেওয়া ১১৮ রানের লক্ষ্যে খেলতে নেমে জাহানারা আলম, সালমা খাতুনদের বোলিং তোপে ব্যাটে রান তুলতে হিমশিম খেয়েছে ভারতীয় দল। এই দুজনের বোলিং তোপে তিন ওভারেই মাত্র ২ রানে ৩ উইকেট হারিয়ে বসে ভারত ‘বি’ দল। এরপর সর্বোচ্চ ৩৪ রান আসে হাসাবনিস আর দ্বিতীয় সর্বোচ্চ ২১ রানে অপরাজিত থাকেন কানওয়ার।

বল হাতে বাংলাদেশের জাহানারা ৪ ওভারে ১৭ রান দিয়ে নেন ২ উইকেট। সমান ওভার বল করে ১৮ রানে ২ উইকেট নেন অধিনায়ক সালমা। আর ২০ রানে ১ উইকেট নেন খাদিজা-তুল-কুবরা।

এর আগে সানজিদা ইসলাম ও মুর্শিদা খাতুনের ব্যাটে ভালো শুরু পায় বাংলাদেশের মেয়েরা। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে ১৪তম ওভারে মাত্র ১ উইকেট হারিয়েই ৮৫ রান পেয়ে যায় সফরকারীরা। দুজনের জুটিতে আসে ৬০ রান। দুজনেই করে সমান ৩৪ রান। তবে ১৪তম ওভারে দুজনেরই বিদায়ের পর বিপাকে পড়ে যায় বাংলাদেশ দল। তবে ব্যাটিংয়ে বড় সংগ্রহ না পেলেও শেষ পর্যন্ত বোলারদের সাফল্যে জয় নিয়েই মাঠ ছাড়েন সালমারা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ