ভারত-পাকিস্তানের হিন্দু-মুসলিম তরুণীর প্রেম, অত:পর…

প্রকাশিতঃ ৫:৩৩ অপরাহ্ণ, শনি, ৩ আগস্ট ১৯

ভালোবাসা নাকি কাঁটাতারের বেড়া মানে না। সীমান্ত পেরিয়ে ভালোবাসার গল্প বোনার নজিরও কম নেই। তবে এ ভালোবাসা অন্যরকম। তারা সমকামী। একজন ভারতের, অপরজন পাকিস্তানের। তাদের সেই প্রেমের ছবি এখন বিশ্বজুড়ে ভাইরাল।

সম্প্রতি তাদেরকে দেখা গেছে নিউইয়র্কে। সমকামী ওই তরুণী নানা ভঙ্গিমায় ছবি তুলছেন। তাদের সেই ছবি সামাজিক যোগাযোগে মাধ্যমে দ্রুতই ছড়িয়ে পড়ে। সমকামী ওই তরুণীর একজন হলেন পাকিস্তানের। মুসলিম ওই নারীর নাম সুন্দাস মালিক। অপরজন ভারতীয় হিন্দু নাগারিক। তার নাম অঞ্জলি চক্র।

Couple

ছবিতে দেখা যাচ্ছে, সমকামী ওই যুগল একটি স্বচ্ছ ছাতার নিচে দাঁড়িয়ে আছেন। বাইরে থেকে ছাতার ভেতরের সবকিছু স্পষ্ট দেখা যায়। ছাতার নীচে দাঁড়িয়ে একে অপরকে জড়িয়ে চুম্বন করছেন তারা। তাদের চাহনিতে যেন ভালোবাসা আর আনন্দের বন্যা।

Couple

সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হওয়া ওই ছবিটি পছন্দ করেছেন প্রায় ৫০ হাজার মানুষ। সমকামী ওই যুগলকে শুভকামনা জানিয়েছেন অনেকেই। তবে অপরদিকে অনেকে এর সমালোচনাও করেছেন। কার্যত দেশ, ধর্ম, লিঙ্গের উর্দ্ধে উঠে এই ভালোবসা আলোচনার খোরাব জুগিয়েঠে মানুষকে।

Couple

ভারতীয় হিন্দু নারী অঞ্জলি চক্র টুইটারে তার পাকিস্তানি মুসলিম তরুণীর সঙ্গে ছবি পোস্ট করে লিখেছেন, ‘আমি সেই মেয়েটিকে শুভ বার্ষিকী যে আমাকে শিখিয়েছে কীভাবে ভালোবাসতে হয় এবং কীভাবে ভালোবাসা পেতে হয়।’ ছবিতে কখনও তারা চুম্বনরত, কখনওবা আলিঙ্গন করছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ