ভারত-পাকিস্তান সীমান্তে গোলাগুলিতে নিহত ৫

প্রকাশিতঃ ৩:০০ অপরাহ্ণ, বৃহঃ, ২৬ ডিসেম্বর ১৯

আন্তর্জাতিক ডেস্ক: নিয়ন্ত্রণ রেখা বরাবর অস্ত্রবিরতি লঙ্ঘন করে ভারতীয় বাহিনীর গোলায় দুই পাকিস্তানি সেনা নিহত হয়েছেন। এছাড়া এক সুবেদারসহ তিন ভারতীয় সেনাকেও হত্যা করেছে পাকিস্তানি বাহিনী। বৃহস্পতিবার সীমান্তের দাওয়া সেক্টরে এমন ঘটনা ঘটেছে।

পাকিস্তানি ইংরেজি দৈনিক ডন ও ভারতের ইন্ডিয়া টুডের খবরে এমন দাবি করা হয়েছে।

এক টুইটবার্তায় পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, নিহতরা হলেন, নায়েব সুবেদার কান্দেরো ও সিপাহী এহসান।

৩৬ ঘণ্টা ধরে এই অস্ত্রবিরতি লঙ্ঘনে পাকিস্তানি বাহিনীও জবাব দিয়েছে। দেশটির আইএসপিআরের দাবি, হাজি পীর সেক্টরের একটি ভারতীয় সেনা চৌকি ধ্বংস ও একজন সুবেদারসহ তিন ভারতীয় সেনাকে হত্যা করা হয়েছে।

সোমবার আজাদ কাশ্মীর সীমান্তে নিয়ন্ত্রণ রেখায় সফরে যান পাকিস্তানি সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। তিনি বলেন, যে কোনো আগ্রাসনের জবাব কিংবা তা ব্যর্থ করে দিতে পাকিস্তানি সেনাবাহিনী পুরোপুরি প্রস্তুত রয়েছে।

এমন এক সময় এই সফরের ঘটনা ঘটেছে, যখন দুই দেশের সীমান্তে ব্যাপক গোলাবিনিময় চলছে। এতে দুই দেশেরই হতাহতের ঘটনা ঘটেছে।

কামার জাভেদ বাজওয়া বলেন, আমরা শান্তি চাচ্ছি, তার মানে এই নয় যে আমরা দুর্বল। এদিকে চলতি মাসের শুরুতে ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াত বলেন, নিয়ন্ত্রণ রেখায় উত্তেজনা বাড়ছে।

তবে পাকিস্তানি গণমাধ্যম শাখার মহাপরিচালক হুশিয়ারি দিয়ে বলেন, ভারতীয় যে কোনো আগ্রাসনের উপযুক্ত জবাব দেয়া হবে।

ইন্ডিয়া টুডের খবরে দাবি করা হয়েছে, কোনো ধরনের উসকানি ছাড়াই পাকিস্তানি বাহিনীর অস্ত্রবিরতি লঙ্ঘনের জবাব দিয়েছে ভারতীয় বাহিনী। এর আগে জম্মু ও কাশ্মীরের রামপুর সেক্টরে পাকিস্তানি গোলায় ভারতের এক জুনিয়র কমিশনড অফিসার নিহত হয়েছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ