ভিডিও কনফারেন্সের মাধ্যমে শপথ নিলেন হাইকোর্টের ১৮ বিচারপতি

প্রকাশিতঃ ৬:৪৮ অপরাহ্ণ, শনি, ৩০ মে ২০

সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে স্থায়ী নিয়োগ পাওয়া ১৮ বিচারপতি শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে শপথ নিয়েছেন।

সুপ্রিমকোর্টের মুখপত্র ও হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান বাসস’কে আজ এ কথা জানান। তিনি বলেন, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ভার্চুয়াল পদ্ধতিতে শনিবার বেলা ৩ টায় হাইকোর্ট বিভাগে স্থায়ী নিয়োগ পাওয়া ১৮ বিচারপতিকে শপথবাক্য পাঠ করান। শপথ পাঠ অনুষ্ঠানে বাংলাদেশ সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারপতিগন যুক্ত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো: আলী আকবর।

যে ১৮ জন বিচারপতি শপথ নেবেন তারা হলেন:- মো. আবু আহমেদ জমাদার, এ এস এম আব্দুল মোবিন, মো. মোস্তাফিজুর রহমান, ফাতেমা নজীব, মো. কামরুল হোসেন মোল্লা, এস এম কুদ্দুস জামান, মো. আতোয়ার রহমান, খিজির হায়াত, শশাঙ্ক শেখর সরকার, মোহাম্মদ আলী, মহি উদ্দিন শামীম ও মো. রিয়াজ উদ্দিন খান। মো. খায়রুল আলম, এস এম মনিরুজ্জামান, আহমেদ সোহেল, সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, খোন্দকার দিলীরুজ্জামান ও কে এম হাফিজুল আলম।

এর আগে ২০১৮ সালের ৩০ মে এই ১৮ জন হাইকোর্টের অতিরিক্ত বিচারপতি হিসাবে নিয়োগ পান।

দুই বছর অতিরিক্ত বিচারপতি হিসেবে দায়িত্ব পালনের পর রাষ্ট্রপতি গতকাল তাদের হাইকোর্ট বিভাগের স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দেন। এই নিয়োগের বিষয়টি গতকাল শুক্রবার প্রজ্ঞাপনের মাধ্যমে জানায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ।

শনিবার ৩০ মে সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে ভিডিও কনফারেন্সে ফুলকোর্ট সভা বাতিল করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়। গত ২৮ মে সুপ্রিমকোর্ট প্রশাসনের জারি করা এক বিজ্ঞপ্তিতে ভিডিও কনফারেন্সে ফুল কোর্ট সভার বিষয়টি জানানো হয়েছিল।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।