ভিপি নুরকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন রাব্বানী

প্রকাশিতঃ ৩:২২ অপরাহ্ণ, রবি, ৮ ডিসেম্বর ১৯

নিউজ ডেস্ক: সম্প্রতি দুইটি ফোনালাপ ফাঁসকে কেন্দ্র করে ভিপি নুরুল হক নুরকে ‘অপকর্মের দায়ভার’ নিয়ে পদত্যাগের আহ্বান জানিয়েছেন ডাকসুর জিএস গোলাম রাব্বানীর নেতৃত্বাধীন ছাত্রলীগ সমর্থিত বিজয়ীরা।

রবিবার বেলা ১২টার দিকে সংবাদ সম্মেলন করে নুরের প্রতি এই আহ্বান জানান রাব্বানীসহ ছাত্রলীগের প্যানেল থেকে বিজয়ী ১৬ জন ডাকসুর নেতা।

রাব্বানী বলেন, ‘আমরা ডাকসু পরিবার নূরের এই অপকর্মের দায়ভার নিতে রাজি নই। আমাদের আহ্বান থাকবে, নূর যেন তার ডাকসুর ভিপির পদ থেকে অনতিবিলম্বে পদত্যাগ করেন। তিনি যদি পদত্যাগ না করেন তাহলে আমরা ডাকসুর সংখ্যাগরিষ্ঠ সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ডাকসুর সভাপতির প্রতি তিনি যেন নৈতিক স্খলনের দায়ে নুরকে বহিষ্কারের ব্যবস্থা করে।

এর আগে ডাকসুর পক্ষ থেকে লিখিত বক্তব্য তুলে ধরেন সদস্য রাকিবুল ইসলাম।

লিখিত বক্তব্যে বলা হয়, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় তথা দেশের আপামর ছাত্র সমাজের পক্ষে নুরুল হক নুরের প্রতি আহ্বান জানাই, নিজের সকল অপকর্ম, ব্যর্থতা, অক্ষমতা স্বীকার করে ডাকসুর ভিপি পদ থেকে আপনাকে পদত্যাগ করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ডাকসুর সভাপতির নিকট আমরা আহ্বান জানাই, ভিপি পদটিকে অপবিত্র, অপব্যবহার করার অপরাধ স্বীকার করে নুর যদি পদত্যাগ না করে, তাহলে যথাযথ নিয়ম অনুসরণ করে তাকে ডাকসু থেকে বহিষ্কার করা হোক। আমরা একইসাথে দেশের আইনশৃঙ্খলা বাহিনী ও দুর্নীতি দমন কমিশনের প্রতি আহ্বান জানাই, নুরের যাবতীয় কর্মকাণ্ড সম্পর্কে তদন্তের ব্যবস্থা করা হোক। ডাকসু তথা ঢাকা বিশ্ববিদ্যালয়কে কলঙ্কমুক্ত করা হোক।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ