ভিলিয়াসর্কে বিশ্বকাপ দলে ফেরাতে চান বাউচার

প্রকাশিতঃ ৭:৪০ অপরাহ্ণ, রবি, ১৫ ডিসেম্বর ১৯

নিউজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটসম্যান এবিডি ভিলিয়াসর্কে দলে ফেরাতে চান দলটির নতুন নিয়োগপ্রাপ্ত কোচ মার্ক বাউচার।

দক্ষিণ আফ্রিকার হয়ে ১৯৯৭ থেকে ২০১১ সাল পর্যন্ত ১৪৭ টেস্ট, ২৯৫টি ওয়ানডে আর ২৫টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নেন মার্ক বাউচার। জাতীয় দলের হয়ে ৪৬৭ ম্যাচ খেলে ৬টি সেঞ্চুরির সাহায্যে ১০ হাজার ৪৬৯ রান করা সাবেক এ তারকা উইকেটকিপার ব্যাটসম্যানকেই প্রধান কোচের দায়িত্ব দিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর ক্রিকেটেই পড়ে আছেন বাউচার। গত ৪ বছর ধরে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোচিং প্যানেলে কাজ করেছেন তিনি।

জাতীয় দলের দায়িত্ব নেয়ার পর ৪৩ বছর বয়সী এ সাবেক তারকা ক্রিকেটার ভিলিয়ার্সকে দলে ফেরানো প্রসঙ্গে বলেন, একজন কোচ হিসেবে অবশ্যই চাইব সেরা তারকারা দলে থাকুক। বিশ্বের অন্যান্য দেশে খেলার অভিজ্ঞতাসম্পন্ন তারকাদের নিয়েই কিন্তু দক্ষিণ আফ্রিকা রাগবিতে চ্যাম্পিয়ন হয়েছে। ক্রিকেট দলের গভীরতা বৃদ্ধিতে এই সুযোগটা আমি নিতে চাই। এতে দলের সবাই নিজের অবস্থানের ব্যাপারে আরও সচেতন হবে এবং শিখতে পারবে।

এবিডি ভিলিয়ার্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন দেড় বছরেরও বেশি সময় আগে। তাকে ছাড়াই সবশেষ ইংল্যান্ড বিশ্বকাপে অংশ নিয়ে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় ফাফ ডু প্লেসিসের নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা। সেই সময়ে দলের বাজে পারফরম্যান্সের কারণে দর্শকরা ভিলিয়ার্সকে দলে ফেরানোর জোর দাবি তুলে ছিলেন। কিন্তু জাতীয় দলের ক্রিকেটাররা চাননি ভিলিয়ার্স দলে ফিরুক।

তবে এবার দক্ষিণ আফ্রিকান কোচ নিজেই চাচ্ছেন আগামী বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভিলিয়ার্সকে দলে ফেরাতে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ