মহা আয়োজনে স্বরূপকাঠীর লক্ষনকাঠীতে জগদ্ধাত্রী পূজা উদযাপন

প্রকাশিতঃ ৯:১৯ অপরাহ্ণ, বৃহঃ, ৭ নভেম্বর ১৯

বরিশাল বিভাগীয় প্রতিনিধি: প্রতি বছরের ন্যায় এবারও যথাযোগ্য মর্যাদায় বরিশালের পিরোজপুরের স্বরূপকাঠীতে জগদ্ধাত্রী পূজা উদযাপন করা হয়।

উক্ত পূজা উদজাপন কমিটির সভাপতি বাবু দিলিপ মিস্ত্রি, সাধারন সম্পাদক পঙ্কজ মিত্র (বিশিষ্ট ব্যাবসায়ী), এবং কোষাধক্ষ্য বাবু সিদ্ধার্থ মিত্র (বার বার পূজা উদযাপন কোষাধক্ষ্য নির্বাচিত) এবং অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন গনমাধ্যম কর্মী অনিমেশ হালদার (বরিশাল বিভাগীয় প্রতিনিধি সময় জার্নাল এবং ক্রাইম রিপোর্টার পিরোজপুর জেলা প্রাইভেট ডিটেক্টটিভ ) এছারাও সার্বিক সহোযগীতায় ছিলেন সঞ্জয় মিত্র (বিশিষ্ট সমাজ সেবক এবং প্রভাষক গনিত)তিন প্রহরের পূজার প্রথম প্রহর পূজা পাঠ শুরু হয় সকাল ১০টায় এবং বিকাল ৪টায় শেষ প্রহর পূজা পাঠ এর মাধ্যমে পজা শেষ হয় এবং বিকাল ৪টা ৩০ তে প্রসাদ বিতরন শুরু হয়।জগদ্ধাত্রী পূজা উপলক্ষে ২দিন ব্যাপী অনুষ্ঠানমালা আয়োজন করা হয়েছে।

১৮ কার্তিক মঙ্গলবার রোজ ০৫ নভেম্বর সকাল সকাল থেকে তিন প্রহর পূজা শেষে বিকাল ৪টা ৩০ মিনিটে প্রসাদ বিতরন, সন্ধ্যা ৬টায় আরতী প্রতিযোগীতা এবং স্থানীয় শিল্পী কতৃক আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। উক্ত অনুষ্ঠান পরিচালনা এবং উপস্থাপনা করেন বাবু পঙ্কজ মিত্র (বিশিষ্ট ব্যাবসায়ী),এবং সহযোগীতায় ছিলেন বাবু মিলন সুতার এবং বিচারক মন্ডলীদের মধ্যে ছিলেন স্যার সঞ্জয় মিত্র (বিশিষ্ট সমাজ সেবক এবং প্রভাষক গনিত), বাবু রতন মিস্ত্রী (সাবেক সভাপতি বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ লক্ষনকাঠী শাখা) ১৯ কার্তিক রোজ বুধবার ০৬ নভেম্বর আই টু আই ব্যান্ড দ্বারা পরিচালিত মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জগদ্ধাত্রী পূজা উপলক্ষে ২দিন ব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন ০৫ নভেম্বর অনুষ্ঠান শুরুতে স্বাগত ভাষনে সঞ্জয় মিত্র বলেন “আসলে আমরা নিজেরাই সনাতন ধর্মের অবক্ষয় এর জন্য দায়ী।এখানে সকলের সহযোগীতায় আজকে ১৪ বছর যাবত পূজা হইতেছে কিন্তু একটা কুচক্রী মহল এই পূজা বন্ধের পায়তারা চালাইতেছে।বিভিন্ন ধরনের নীল নকশা করতেছে।

” তিনি আরো বলেন আমাদের সকলকে সব সময় সত্য এবং ন্যায় এর সাথে থাকতে হবে,মিথ্যাকে সত্য করে সাময়িক আনন্দ পাওয়া যায় তা দীর্ঘ স্থায়ী নয়।
প্রতিবেদক উক্ত পূজা সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে পঙ্কজ মিত্র (বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি লক্ষনকাঠী শাখা) বলেন “এখানে আমরা সবাই এক সাথে মায়ের কাছে প্রার্থনা করি তিনি যেন আমাদের সকলকে ভাল রাখে”।

সিদ্ধার্থ মিত্র (বাংলাদেশ পূজা উদযাপন কমিটির কোষাধক্ষ্য লক্ষনকাঠী শাখা) বলেন “আমরা মায়ের কাছে বিশ্ববাসীর শান্তি কামনায় পূজা করে থাকি।

অনিমেশ হালদার কথা বললে তিনি জানান ভিন্ন কথা তিনি বলেন “পূজা নিয়ে একটি কুচক্রি মহল বিভিন্ন ভাবে উসকানি দিয়ে একটি অপ্রিতিকর ঘটনা সৃস্টি করতে চায় এবং আমরা এজন্য স্বরূপকাঠী থানায় একটি সাধারন ডায়েরী করেছি এবং প্রশাসন তাদের গতিতে কাজ করতেছে এবং আমরা আশাবাদী মা জগদ্ধাত্রী এর কৃপায় এসব সকল উসকানিদাতা খুব শিঘ্রই আইনের আওতায় আসবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ