‘মাদকদ্রব্যের অপব্যবহার রোধে তরুণ প্রজন্মের করণীয়’ শীর্ষক সেমিনারের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ২:০৭ পূর্বাহ্ণ, রবি, ২৩ জুন ১৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: মাদকের ক্ষতিকর প্রভাব থেকে বিশ্ববাসীকে সচেতন করার লক্ষ্যে ১৯৮৮ সাল থেকে প্রতি বছর ২৬ জুন বিশ্বব্যাপী জাতিসংঘ ঘোষিত ‘মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস’ পালিত হয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ এন্টি-ড্রাগ ফেডারেশন (বিএএফ) এর উদ্যোগে আগামী ২৫ জুন (মঙ্গলবার, সকাল সাড়ে ১০টায়) জাতীয় প্রেসক্লাবে ‘মাদক দ্রব্যের অপব্যবহার রোধে তরুণ প্রজন্মের করণীয়’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়েছে।

সংগঠনটির সভাপতি নুর মোহাম্মদের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহা পরিচালক মো. জামাল উদ্দিন আহমেদ, বিএএফ এর প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের (জাতীয় পর্যটন সংস্থা) সদস্য খবির উদ্দিন আহমেদ।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বোর্ডের সদস্য ডা. অরুপ রতন চৌধুরী।

আরও বক্তব্য রাখবেন বিএএফের সহ-সভাপতি মহিউদ্দিন হেলাল, আব্দুল্লাহ আল কাফি, মোহাম্মদ হাতেম, সেক্রেটারি রফিকুল ইসলাম রলি, যুগ্ম সম্পাদক ইফরান আহমেদ সহ অন্যান্য সদস্যরা।

সেমিনারের অংশ নিতে সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও বিশিষ্ট ব্যক্তিবর্গকে আমন্ত্রণ জানানো হয়েছে।

সেমিনারটি সুন্দর ও সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২২ জুন) রাতে রাজধানীর বনানীতে বিএএফ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। এসময় সংগঠনের প্রধান উপদেষ্টা খবির উদ্দিন আহমেদ, সেক্রেটারি রফিকুল ইসলাম রলি, যুগ্ম সম্পাদক ইফরান আহমেদ সহ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ