মাদক প্রতিরোধে চালু হচ্ছে হটলাইন

প্রকাশিতঃ ৮:০৭ অপরাহ্ণ, মঙ্গল, ৩১ ডিসেম্বর ১৯

নিউজ ডেস্ক: মাদক ব্যাধি দমনে হটলাইন চালু করতে যাচ্ছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। দেশব্যাপী মাদক দমনে আগামী ২ জানুয়ারি থেকে এর  কার্যক্রম শুরু হবে। যেকোন মূহুর্তে ০১৯০৮৮৮৮৮৮৮ নাম্বারে ফোন করে সকলেই মাদক সংক্রান্ত তথ্য বা অভিযোগ জানাতে পারবেন বলে জানিয়েছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক জামাল উদ্দীন আহমেদ।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় অধিদফতরের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

জামাল উদ্দীন আহমেদ জানান, আগামী ২ জানুয়ারি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হবে। ‘মাদককে রুখব, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো’ প্রতিপাদ্যকে সামনে রেখে এবার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা ও ভালবাসা জানিয়ে এবারের প্রতিষ্ঠাবার্ষকী উৎসর্গ করা হয়েছে।

তিনি বলেন, আগামী ২ জানুয়ারি থেকে সপ্তাহব্যাপী অনুষ্ঠান ও কর্মসূচির পাশাপাশি বছরব্যাপী কার্যক্রম উদ্বোধন করা হবে। মাদকবিরোধী ক্যাম্পেইন জোরদার করা হবে। জনগণকে সম্পৃক্ত করতে হটলাইন চালু হচ্ছে। এ নাম্বারে কল দিয়ে সারাদেশের যেকোনো কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে পারবেন সাধারণ জনগণ। তারা দেশের যেকোনো প্রান্ত থেকে মাদকের তথ্য আমাদের জানাতে পারবেন। যেকোনো সহযোগিতা তারা নিতে পারবেন। মাদক নির্মূলে সারাদেশের নিরাময় কেন্দ্রগুলোকে এক কোটি টাকা প্রণোদনা দেওয়া হবে বলেও জানান তিনি।

এ বছর চালু হওয়া চাকরিতে ডোপটেস্টের কার্যক্রম আরও বিস্তৃত করা হবে উল্লেখ করে তিনি বলেন, সরকারি, আধাসরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে ডোপটেস্ট চালু হয়েছে। এটা সার্বজনিন করার চেষ্টা চলছে। কিছু বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে ডোপটেস্ট করা হচ্ছে। পর্যায়ক্রমে অন্যান্য বিশ্ববিদালয়েও এটা চালু হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ