মাদক প্রতিরোধে স্কেটিং র‌্যালি চট্টগ্রাম পৌঁছেছে, যাবে তেতুলিয়া

প্রকাশিতঃ ৭:০০ অপরাহ্ণ, শুক্র, ১০ জানুয়ারি ২০

‘মাদককে রুখবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো’ এ প্রতিপাদ্য সামনে রেখে টেকনাফ থেকে তেতুলিয়ার উদ্দেশ্যে শুরু হওয়া ২০ তরুণের র‌্যালি শুক্রবার বেলা ১১টায় চট্টগ্রাম পৌঁছেছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে অধিদপ্তরের উদ্যোগে মাদক বিষয়ে জনগণকে সচেতন করার লক্ষ্যে বিডি স্কেটিং এ কর্মসূচির আয়োজন করে।

র‌্যালিটি চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এসে অবস্থান নিলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত পরিচালক মো. মজিবুর রহমান পাটওয়ারী তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানান। সেখানে জনগণের মাঝে মাদকবিরোধী লিফলেট ও স্টিকার বিতরণ করা হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম জেলার উপ-পরিচালক একেএম শওকত ইসলাম, অধিদপ্তরের মেট্টো অঞ্চলের উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান, সহকারী পরিচালক মো. রুহুল আমীন প্রমুখ।

স্কেটিং দলের সদস্যরা হচ্ছেনÑ আরাফাত, আরশাদ, অনন্ত, ইভন, নাবিল রায়হান, অনিক, সিয়াম, ফাহিম, সৌহাদ, শুভ, দ্বীন ইসলাম, আফসান, নাঈম, রাসেল, রবিউল, লিমন, রবিন, রাফি ও সামিউল। স্কেটিং রাইড টিমের সদস্যরা প্রতিদিন দু’টি করে স্কুল ও জনসমাগমস্থলে মাদকবিরোধী ক্যাম্পিংসহ লিফলেট-স্টিকার বিতরণ করছেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা অফিসের সহকারী পরিচালক মো. রুহুল আমীন জানান, ‘আগামী ২৩ জানুয়ারি ১০০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে তেতুলিয়ায় পৌঁছে ১৮ দিনের স্কেটিং রাইড সম্পন্ন হবে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এ উদ্যোগের ফলে কিছু মানুষ হলেও মাদকের বিষয়ে সচেতন হবে বলে আমি মনে করি।’ গত ৬ জানুয়ারি সোমবার কক্সবাজারের টেকনাফ চত্বর থেকে স্কেটিং রাইডটির উদ্বোধন হয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ