মার্কিন ঘাঁটিতে দফায় দফায় হামলা

প্রকাশিতঃ ৯:৪১ অপরাহ্ণ, রবি, ৫ জানুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক : ভয়ঙ্কর হচ্ছে পরিস্থিতি। চরমে উঠল আমেরিকা এবং ইরানের মধ্যে সংঘাত। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছে গেছে, যেকোনও মুহূর্তে বিশ্বে তৃতীয় বিশ্বযুদ্ধ বেঁধে যেতে পারে। কেননা, এরই মধ্যে ইরাকে আমেরিকার স্থাপনার ওপর একের পর এক প্রত্যাঘাত করছে ইরান এয়ারফোর্স।

জানা গেছে, মার্কিন সেনাঘাঁটি লক্ষ্য করে ফের হামলা চালিয়েছে ইরান। ইরাকের মসুলে আল-কিন্দি সেনা ঘাঁটিতে হামলা চালিয়েছে ইরানের বিমান বাহিনী। এই ঘাঁটিতে বহু মার্কিন সেনা ছিলেন। এমনকি রাখা রয়েছে বহু যুদ্ধাস্ত্রও। আর সে কারণে এই ঘাঁটিকেই টার্গেট করেছে ইরান এয়ারফোর্স। গত কয়েক ঘণ্টায় মোট তিনবার অতর্কিতে মার্কিন বাহিনীর ওপর হামলা চালিয়েছে ইরান। খবর জেরুজালেম পোস্ট, জিউশ প্রেস, মিলিটারি টাইমস ও আল-আরাবিয়ার।

জানা গেছে, ইরাকে অন্যতম এই শক্তিশালী মার্কিন ঘাঁটি মসুলে। আর সেটি হামলার পর দাউ দাউ করে জ্বলছে। তবে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। আশঙ্কা করা হচ্ছে এই হামলায় বহু মার্কিন সেনার মৃত্যু ঘটতে পারে। ক্ষয়ক্ষতির খবরও এখনও তেমনটা জানা যাচ্ছে না। এর ঠিক কয়েক ঘণ্টা আগেই পরপর মার্কিন বাহিনীর ওপর দুটি হামলা চালায় ইরান এয়ারফোর্স।

শনিবার (৪ জানুয়ারি) ইরাকের গ্রিন জোনে মিসাইল হামলা চালানো হয়েছে বলে খবর পাওয়া গেছে। পরপর দুটি মিসাইল এসে পড়ে মার্কিন দূতাবাসের কাছেই। সঙ্গে সঙ্গে বেজে ওঠে সাইরেন। সতর্ক করা হয় মার্কিন কূটনীতিক ও সেনাদের।

উল্লেখ্য, জেনারেল সোলাইমানি হত্যাকাণ্ডের পর পাল্টা আক্রমণের আশঙ্কা করে ইরাকে বিপুল সংখ্যক সৈন্য মোতায়েন করেছে আমেরিকা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ