মালিতে ফরাসি সেনাবাহিনীর অভিযানে ৩০ জঙ্গি নিহত

প্রকাশিতঃ ১১:১৯ পূর্বাহ্ণ, শনি, ৮ ফেব্রুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিম আফ্রিকার দেশ মালিতে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এবং আল কায়দার বিরুদ্ধে চালানো ফরাসি সেনাবাহিনীর অভিযানে কমপক্ষে ৩০ জঙ্গি নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার এবং শুক্রবার এই অভিযান চালানো হয় বলে ফ্রান্স সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে। খবর কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, মালিতে ফ্রান্সের প্রায় সাড়ে ৪ হাজার সেনা মোতায়েন রয়েছে। সেখানে ২০১৪ সাল থেকে জঙ্গি বিরোধী অভিযান চালাচ্ছে ফরাসি সেনাবাহিনী।
ফ্রান্স সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, গৌরমা অঞ্চলে ফরাসি সেনাবাহিনীর সঙ্গে যুদ্ধে ২০ জঙ্গি নিহত হন। এসময় অনেক যানবাহনের ক্ষয়-ক্ষতি হয় । এছাড়া লিপ্টাকো অঞ্চলে চালানো অভিযানে আরো ১০ জঙ্গি নিহত হয়েছেন। দুইদিনের এই অভিযানে একটি ড্রোন, দুটি হেলিকপ্টার এবং যুদ্ধবিমান ব্যবহার করা হয় বলে জানিয়েছে ফরাসি সেনাবাহিনী।

গত ডিসেম্বরেও মালিতে ফরাসি সেনাবাহিনীর চালানো জঙ্গি বিরোধী অভিযানে ৩৩ জঙ্গি নিহত হয়েছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ