মাহবুবুল হক শাকিলের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিতঃ ৭:০২ অপরাহ্ণ, শুক্র, ৬ ডিসেম্বর ১৯

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের প্রতিভাবান রাজনীতিবিদ, সাবেক ছাত্রনেতা, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল হক শাকিলের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবরে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানিয়েছেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সঙ্গঠনের নেতাকর্মীরা।

মরহুম শাকিলের পরিবার, স্থানীয় আওয়ামী লীগ ও তার নিজের নামে গড়ে ওঠা ‘মাহবুবুল হক শাকিল সংসদ”র আয়োজনে শাকিলের আত্মার মাগফিরাত কামনা
করে শুক্রবার বাদ জুমা দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

মোনাজাতে অংশগ্রহণ করেন প্রয়াত শাকিলের বাবা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক এড মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম,জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক শওকত জাহান মুকুল,কাজী আজাদ জাহান শামীম,আব্দুল কদ্দুস,দপ্তর সম্পাদক অধ্যক্ষ আবু সাইদ দ্বীন ইসলাম ফখরুলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ১৯৬৮ সালের ২০ শে ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক বিশেষ সহকারি ও কবি মাহবুবুল হক শাকিল ময়মনসিংহ শহরের বাঘমারা এলাকায় জন্মগ্রহণ করেন। ছাত্রজীবনের শুরুতেই তিনি ছাত্রলীগের রাজনীতি সাথে সম্পৃক্ত হয়ে নেতৃত্ব দেন ছাত্রলীগের।

তিনি ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সিনিয়র সহ সভাপতি ও সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফএইচ হলের সাবেক জিএস ছিলেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন হয়ে তার বিশেষ সহকারির দায়িত্ব লাভ করেন।

এছাড়া মাহবুবুল হক শাকিল রাজনীতির পাশাপাশি সাহিত্য অঙ্গনেও ব্যাপক পরিচিতি লাভ করেন। তার লেখা কবিতা ও গল্প ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। তিনি ২০১৬ সালের ৬ ডিসেম্বর রাজধানীর গুলশানের এক রেস্টুরেন্টে মারা যান।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ