মুজিববর্ষে মোদিকে চায় না ইবি শিক্ষার্থীরা

প্রকাশিতঃ ৪:১৫ অপরাহ্ণ, শনি, ২৯ ফেব্রুয়ারি ২০

ইবি প্রতিনিধি : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষ্যে জাতীয়ভাবে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আসতে না দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুর ১.৩০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ মুর‌্যালের পাদদেশে এ মানববন্ধন করে তারা। এসময় ‘বঙ্গবন্ধুর বাংলায় মোদির ঠাই নাই’, ‘সাম্প্রদায়িক মোদিকে বাংলাদেশে চাই না’, ‘মুসলিমদের উপর হামলা বন্ধ কর বন্ধ কর’, ‘গো ব্যাক মোদি’, বয়কট মোদিসহ বিভিন্ন ধ্বনিতে ফেটে পড়ে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় দেখতেন। অপরদিকে নরেন্দ্র মোদি সাম্প্রদায়িক চেতনায় ভারতে মুসলমানদের উৎখাত করে দিতে মুসলিমদের উপর হামলা চালাচ্ছে। তাই বঙ্গবন্ধুর এই জন্মশতবার্ষিকীতে মোদিকে বাংলায় আসতে দেওয়া অসাম্প্রদায়িক চেতনার পরিপন্থি।’

উল্লেখ্য, আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। এ উপলক্ষ্যে জাতীয়ভাবে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসছেন। এদিকে সম্প্রতি ভারতে মোদির নেতৃত্বে মুসলিমদের বিরুদ্ধে সহিংসতা গড়ে ওঠে। যেখানে মৃত্যুর মিছিলে সামিল হয়েছে ৩৮জন। বঙ্গবন্ধুর স্বপ্নের এই অসাম্প্রদায়িক বাংলাদেশে তার জন্মশতবার্ষিকীতে উগ্রবাদী, দাঙ্গাবাজ নরেন্দ্র মোদিকে বাংলাদেশে না আসতে বাংলাদেশ প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে এ মানববন্ধন করে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ