মেসিহীন ম্যাচে বার্সেলোনার সহজ জয়

প্রকাশিতঃ ১০:০৪ পূর্বাহ্ণ, বৃহঃ, ৩ ডিসেম্বর ২০

উয়েফা চ্যাম্পিয়নস লিগে দলের সেরা তারকা লিওনেল মেসিকে ছাড়াই সহজ জয় পেয়েছে বার্সেলোনা। গ্রুপ পর্বের পঞ্চম ম্যাচে তারা ফেরেঞ্চভারোসিকে হারিয়েছে ৩-০ গোলে। এই ম্যাচের মধ্য দিয়ে জুভেন্টাসের বিপক্ষের ম্যাচের প্রস্তুতি সারলো রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

বুধবার রাতের ম্যাচে মেসিকে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে তার অভাব টের পেতে দেননি আঁতোয়ান গ্রিজমান, মার্টিন ব্রেথওয়েট ও ওসমানে দেম্বেলেরা। বিরতির আগেই তারা বার্সাকে এগিয়ে নেন ৩-০ গোলে।

ম্যাচের ১৪ মিনিটেই এগিয়ে যায় বার্সা। এ সময় জর্ডি আলবার ক্রস থেকে বল পান গ্রিজমান। তিনি ব্যাকহিলে বল জালে জড়াতে ভুল করেননি। ২০ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন ডেনিশ ফরোয়ার্ড মার্টিন ব্রেথওয়েট। এ সময় দেম্বেলের ক্রস বামদিকে পেয়ে যান ড্যানিশ ফরোয়ার্ড ব্রেথওয়েট। তিনি স্লাইডে বল জালে পাঠান।

২৮ মিনিটে পেনাল্টি পায় কাতালানরা। এ সময় ব্রেথওয়েটকে বক্সের মধ্যে ফাউল করা হয়। ব্রেথওয়েট পেনাল্টি না নিয়ে সুযোগ দেন দেম্বেলেকে। ফঁরাসি এই তারকা সুযোগ মিস করেননি। তাতে ৩-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা। তবে ৩৪ মিনিটে ব্রাথওয়েইট ভুল না করলে ব্যবধান আরও বাড়তো।

বিরতির পর অবশ্য আর কোনো গোল পায়নি বার্সার। কিন্তু মাঠের আধিপত্য স্প্যানিশ জায়ান্টদের। তবে, জালের ঠিকানা যেনো ভুলে যান ফরোয়ার্ডরা। ৬৭ মিনিটে ড্রিবল করে ডি-বক্সে ঢুকলেও ফিনিশিংয়ে ব্যর্থ দেম্বেলে। ম্যাচের বাকি সময়েও একরকম মিসের মহড়া দিয়েছে এই ফ্রেঞ্চ ফুটবলার। শেষ মুহূর্তে গোলের দুটি সহজ সুযোগ হারিয়েছেন তিনি।

শেষ পর্যন্ত প্রথমার্ধের ৩ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে কোম্যান শিষ্যদেরকে।

আগেই চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো নিশ্চিত হয়েছে বার্সেলোনার। শেষ ম্যাচে জুভেন্টাসের কাছে অল্প ব্যবধানে হারলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই তারা শেষ ষোলোতে যাবে।

৫ ম্যাচ থেকে বার্সার সংগ্রহ ১৫ পয়েন্ট। সমান ম্যাচ থেকে জুভেন্টাসের সংগ্রহ ১২ পয়েন্ট। ১ পয়েন্ট নিয়ে ফেরেঞ্চভারোসি রয়েছে তলানিতে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।