মোদির বাংলাদেশ সফরের অপেক্ষায় রয়েছে ভারত

প্রকাশিতঃ ৩:৫৯ অপরাহ্ণ, সোম, ২ মার্চ ২০

ঢাকা সফরে আসা ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা জানিয়েছেন, মোদির বাংলাদেশ সফরের অপেক্ষায় রয়েছে ভারত। তাঁর ভাষায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন বিশ্বনন্দিত নেতা এবং বাংলাদেশ ও আমাদের উপমহাদেশের মুক্তির প্রতীক। ভারতে তার নাম বিশেষ গুরুত্ব বহন করে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের অনুষ্ঠানে যোগ দিতে বিশেষভাবে আমন্ত্রণ জানানো হয়েছে। ভারত এ সফরের অপেক্ষায় রয়েছে।

সোমবার রাজধানীর সোনারগাঁও হোটেলে বাংলাদেশ-ভারত সম্পর্ক নিয়ে আয়োজিত এক সেমিনারে হর্ষ বর্ধন শ্রিংলা সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

শ্রিংলা আরো জানান, চলতি বছরের মধ্যেই তিস্তার পানি বণ্টন চুক্তি হওয়ার সম্ভাবনা রয়েছে। ভারতের এনআরসি ইস্যু, বাংলাদেশে কোনো প্রভাব ফেলবে না বলে জোর দিয়ে বলেছেন তিনি।

ঢাকার ভারতীয় হাইকমিশন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্রাটেজিক স্টাডিজ (বিস) যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে।

সেমিনারে আরও বক্তব্য রাখেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ, বিস চেয়ারম্যান এম ফজলুল করিম এবং বিসের ভারপ্রাপ্ত মহাপরিচালক কর্নেল শেখ মাসুদ আহমেদ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ