মোহামেডানকে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে রহমতগঞ্জ

প্রকাশিতঃ ৬:২৯ অপরাহ্ণ, বৃহঃ, ২ জানুয়ারি ২০

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার (২ জানুয়ারি) ফেডারেশন কাপের সেমিফাইনালে মোহামেডানকে ১-০ ব্যবধানে হারিয়ে ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো ফেডারেশন কাপের ফাইনালে উঠেছে রহমতগঞ্জ।

সেমিফাইনালে রহমতগঞ্জকে পাওয়ায় দীর্ঘ ১০ বছর পর ফাইনালে ওঠার প্রত্যাশা ছিল সাদা-কালোদের। কিন্তু কোয়ার্টাার ফাইনালে চট্টগ্রাম আবাহনীকে দাপটের সঙ্গে হারানো মোহামেডান পারেনি সেমিফাইনালে রহমতগঞ্জের বাধা টপকাতে। ১-০ গোলে হেরে বিদায় নিয়েছে ঐতিহ্যবাহী দলটি।

১৬ মিনিটে ডিফেন্ডারদের ব্যর্থতায় গোল হজম করে মোহামেডান। রহমতগঞ্জের মিডফিল্ডার শাহেদুল আলম ডান দিক দিয়ে ঢুকে যে ক্রস নেন, তাতে দারুণভাবে মাথার সংযোগ ঘটিয়ে গোল আদায় করে নেন উজবেক ফরোয়ার্ড তুরায়েভ আকোবির। শেষ পর্যন্ত ওই গোলেই জয় নিশ্চিত হয়েছে রহমতগঞ্জের।

আগামীকাল (শুক্রবার) বিকেল ৪ টায় দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। এই ম্যাচের বিজয়ী দল ফাইনাল খেলবে রহমতগঞ্জের বিপক্ষে।

 

শেষ পর্যন্ত নতুন চ্যাম্পিয়নই পাচ্ছে ফেডারেশন কাপ

বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে রহমতগঞ্জের কাছে হেরে মোহামেডানের বিদায়ের পরই নির্ধারিত হয়ে যায় ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন হিসেবে সপ্তম কোনো দল নাম লেখাতে যাচ্ছে। সে দলটি রহমতগঞ্জ, বসুন্ধরা কিংস নাকি পুলিশ- সেটা সময়ই বলে দেবে।

ফেডারেশন কাপের আগের ৩০ আসরের শিরোপা গেছে ৬ দলের ঘরে। তার মধ্যে আবাহনী, শেখ জামাল, শেখ রাসেল, ব্রাদার্স ও মুক্তিযোদ্ধা সেমিফাইনালের আগে বিদায় নিলে চ্যাম্পিয়নদের পতাকা ছিল কেবল মোহামেডানের হাতে। বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সেই পতাকাও নেমে গেলো।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ