‘যত্রতত্র পিপিই ব্যবহার করা হচ্ছে’ ক্ষোভ প্রধানমন্ত্রীর

প্রকাশিতঃ ৫:২৫ অপরাহ্ণ, মঙ্গল, ৩১ মার্চ ২০

যত্রতত্র পিপিই ব্যবহারের তথ্যে ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি হুমকি দিয়ে বলেছেন, ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ব্যতীত অন্য কেউ পিপিই পরলে তাকে এখন থেকে করোনা রোগী দেখতে হাসপাতালে পাঠিয়ে দিব। মঙ্গলবার সকালে দেশের ৬৪টি জেলার জেলা প্রশাসকদের সঙ্গে আয়োজিত ভিডিও কনফারেন্সে এই হুমকি দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট তাদেরই দরকার যারা রোগীর সেবা করে। যারা রোগীর সেবাদানের সাথে যুক্ত না তাদের এটা দরকার নাই। তবে আপনি আতংকিত হলে নিজ উদ্যোগে গাউন পরে নিন।

প্রধানমন্ত্রী আরো বলেন, পিপিই হচ্ছে যারা স্বাস্থ্যসেবায় নিয়োজিত তাদের সুরক্ষার জন্যে। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ইদানিং দেখছি যত্রতত্র সবাই এর ব্যবহার করছে। অথচ যাদের দরকার তারাই পাচ্ছে না। প্রথমে চিকিৎসকদের পিপিই প্রয়োজন। অযথা বাড়াবাড়ি করে বাবুর্চি, গেটম্যান, ব্যাংক এ সবাইকে দিয়ে সংকট করবেন না। আমি নিজেও বিব্রত বোধ করেছি এইটা দেখে। আতংকিত হয়ে যাই যারাই পাচ্ছেন, এটা পরিধান করছেন। চিকিৎসক ছাড়া অহেতুক যারা যারা পিপিই পড়বেন, তাদের সবাইকে করোনা রোগী দেখতে পাঠাবো।

আর সে সকল গার্মেন্টস পিপিই তৈরি করতে পারবে, তারা যেন চিকিৎসকদের পরামর্শ নিয়ে তৈরি করে, যাতে কাজের উপযোগী হয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ