যানজটে আটকা পড়ে রাস্তাতেই সন্তান প্রসব!

প্রকাশিতঃ ৪:২২ অপরাহ্ণ, মঙ্গল, ৪ জুন ১৯

নিউজ ডেস্ক: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। বঙ্গবন্ধু সেতুর গোলচত্ত্বর এলাকায় দীর্ঘক্ষণ যানজটে আটকা পড়ে এক নারী সন্তান প্রসব করেছেন।
মঙ্গলবার সকাল ১০টার দিকে এই ঘটনা ঘটে। যানজটে আটকা পড়ে সড়কে সদ্য ভূমিষ্ট হওয়া মেয়েটির নাম রাখা হয়েছে স্বরনী।
মঙ্গলবার ভোর থেকে দুপুর দেড়টা পর্যন্ত প্রায় ৪৫ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে করে ভোগান্তিতে পড়ে মহাসড়ক দিয়ে চলাচলকারী যাত্রী ও চালকরা। বিশেষ করে নারী ও শিশুদের ভোগান্তি চরমে।
জানা গেছে, হাবিব হোসেন তার সন্তান সম্ভবা স্ত্রীকে নিয়ে গাজীপুর থেকে লোকাল বাসে কুড়িগ্রাম যাচ্ছিলেন। দীর্ঘ যানজটের ফলে মহাসড়কের সেতুর গোলচত্বর এলাকায় তার স্ত্রীর প্রসব বেদনা শুরু হয়। পরে সড়কের ওপরই তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দেন। বর্তমানে মা মেয়ে দুইজনই সুস্থ রয়েছে।
পরে ভুঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই নার্স সেতু এলাকায় এসে শিশু সন্তানসহ মাকে চিকিৎসা দেন।
হাবিব হোসেন কুড়িগ্রাম সদর উপজেলার ৩নং ভোগদাঙ্গা ইউনিয়নের পোরার ভিটা গ্রামের ফারুক হোসেনের ছেলে। হাবিব তার মেয়ের নাম রেখেছে স্বরনী।
হাবিব হোসেন জানান, তিনি স্ত্রীকে নিয়ে গাজীপুরে বসবাস করতেন। গাজীপুরে শহরে কখনো রিকশা, কখনো শ্রমিকের কাজ করেন। পরিবারের সঙ্গে ঈদ করতে সন্তান সম্ভাবা স্ত্রীকে নিয়ে কুড়িগ্রামে যাচ্ছিলেন লোকাল একটি পরিবহনে। মাঝে ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সেতুর গোলচত্বর এলাকায় তার স্ত্রীর প্রসব বেদনা শুরু হয়।
ভুঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স সাজেদা খাতুন জানান, ঘটনাস্থলে আসার আগেই সন্তান প্রসব হয়েছে সড়কের ওপরে। দুইজনকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। দুইজনই সুস্থ রয়েছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ